বিজ্ঞাপন

আসিফ আলী জারদারি গ্রেফতার

June 10, 2019 | 8:52 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: মানি লন্ডারিং মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি গ্রেফতার হয়েছেন। ইসলামাবাদে হাইকোর্ট তার আগাম জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন নাকচ করলে জাতীয় জবাবদিহিতা ব্যুরোর সদস্যরা তার বাসায় গিয়ে জারদারিকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

বিবিসির খবরে বলা হয়, আসিফ আলী জারদারি ও তার বোনের বিরুদ্ধে ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট থেকে শত শত কোটি রূপি পাচারের অভিযোগ রয়েছে। এ মামলায় জারদারি ও তার বোন সোমবার (১০ জুন) আগাম জামিন আবেদন করেন। দেশটির হাইকোর্ট দুইজনেরই জামিন আবেদন নাকচ করেন।

হাইকোর্টের এ সিদ্ধান্তের কয়েকঘণ্টা পর জারদারি গ্রেফতার হন।

আসিফ জারদারি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান। তিনি ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন। আসিফ আলী জারদারি পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী।

বিজ্ঞাপন

পাকিস্তানের গণমাধ্যম ডনের খবরে বলা হয়েছে,  জারদারিকে গ্রেফতার করতে তার বাসভবনে যান জাতীয় জবাবদিহিতা ব্যুরোর ১৫ সদস্যের একটি দল। গ্রেফতার অভিযান চলাকালে সাবেক প্রেসিডেন্টের এই বাসভবনের সব সড়ক বন্ধ করে দেওয়া হয়।

পাকিস্তানের রাজনীতিতে আসিফ আলী জারদারি একজন বিতর্কিত ব্যক্তি। তিনি দুর্নীতির দায়ে এর আগে ১৯৯০ থেকে ২০০০ পর্যন্ত কারাগারে ছিলেন। তাকে ‘মিস্টার টেন পারসেন্ট’ বলেও ডাকা হয়।

মানি লন্ডারিং মামলার অপর আসামি আসিফ আলী জারদারির বোন আইনপ্রণেতা ফারায়েল তালপুর। তবে আসিফ আলী জারদারি গ্রেফতার হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত ফারায়েল তালপুরকে এখনও পুলিশ হেফাজতে নেওয়া হয়নি।

বিজ্ঞাপন

আসিফ আলী জারদারিকে গ্রেফতারের বিষয়ে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী এজাজ শাহ বলেন, ‘আসিফ আলী জারদারিকে গ্রেফতারের পেছনে সরকারের কোনো ভূমিকা নেই।’

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন