বিজ্ঞাপন

সাকিব-ওয়ার্নাররা ধাওয়া করছেন শচীনকে

June 22, 2019 | 8:25 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রান করেছিলেন ভারতের মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার। ২০০৩ বিশ্বকাপে তিনি ১১ ম্যাচের ১১ ইনিংসে করেছিলেন ৬৭৩ রান। দ্বাদশ বিশ্বকাপে আগের এই রেকর্ড টিকে থাকবে কী না সেটি সময় বলে দেবে। শচীনের রেকর্ডের পিছনে ছুটছেন সাকিব-ওয়ার্নাররা।

বিজ্ঞাপন

কেনিয়া-দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ের আয়োজনে ২০০৩ বিশ্বকাপে শচীন একটি সেঞ্চুরি আর ৬টি ফিফটিতে করেছিলেন ৬৭৩ রান। ব্যাটিং গড় ছিল ৬১.১৮, ব্যক্তিগত সর্বোচ্চ ১৫২।

ওয়েস্ট ইন্ডিজে ২০০৭ বিশ্বকাপে অস্ট্রেলিয়ান তারকা ম্যাথু হেইডেন করেছিলেন সর্বোচ্চ ৬৫৯ রান। তিনিও শচীনের মতো ১১ ম্যাচ খেলেছিলেন। তবে, এক ইনিংস কম ব্যাট করে ৭৩.২২ গড়ে হাঁকিয়েছিলেন তিনটি সেঞ্চুরি আর একটি ফিফটি। শচীনকে টপকানো হয়নি হেইডেনের। ১৪ রান দূরে থামতে হয়েছিল অজি গ্রেটকে। একই আসরে ১১ ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছিলেন মাহেলা জয়াবর্ধনে। লঙ্কান এই গ্রেট বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রানের তালিকায় তিন নম্বরে।

এছাড়া এই তালিকায় চার থেকে দশ আছেন যথাক্রমে মার্টিন গাপটিল (৫৪৭), কুমার সাঙ্গাকারা (৫৪১), রিকি পন্টিং (৫৩৯), শচীন টেন্ডুলকার (৫২৩), তিলকারত্নে দিলশান (৫০০), স্কট স্টাইরিস (৪৯৯) এবং জ্যাক ক্যালিস (৪৮৫)।

বিজ্ঞাপন

দ্বাদশ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আপাতত শীর্ষে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। ৬ ম্যাচের ৬ ইনিংসে ব্যাট করে নামের পাশে জমিয়েছেন ৪৪৭ রান। দুটি সেঞ্চুরির পাশাপাশি আছে দুটি ফিফটির ইনিংস। ব্যাটিং গড় ৮৯.৪০। দুইয়ে আছেন সাকিব। ৫ ম্যাচের ৫ ইনিংসে ব্যাট করে তুলেছেন ৪২৫ রান। ১০৬.২৫ গড়ে সাকিবের দুটি সেঞ্চুরির পাশাপাশি আছে দুটি ফিফটি। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ১২৪।

আগামী ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সাকিবের এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে। এখনও বাংলাদেশের ম্যাচ বাকি তিনটি। সেমি ফাইনাল আর ফাইনালে উঠলে টাইগারদের ম্যাচ আরও বেড়ে যাবে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

** যে কীর্তিতে শচীনের পাশেই সাকিব

সারাবাংলা/এমআরপি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন