বিজ্ঞাপন

টাইগারদের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

July 3, 2019 | 12:20 pm

বিশ্বকাপ ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ জয়ের মাধ্যমে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের সেমির টিকিট নিশ্চিত হলো ভারতের। তবে টাইগারদের হারাতে বেশ বেগ পেতে হয়েছে কোহলিদের। আর তাই তো ম্যাচ শেষে টাইগারদের প্রশংসা না করে থাকতে পারলেন না ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

বিজ্ঞাপন

মাশরাফিদের সম্পর্কে কোহলি বলেন, ‘বাংলাদেশ এই টুর্নামেন্টে দারুণ ক্রিকেট খেলেছে। তারা শেষ পর্যন্ত লড়াইটা চালিয়ে গেছে। এমনকি অল আউট হওয়ার আগ পর্যন্তও তারা আশা ছাড়েনি।’

আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে ভারতীয় ব্যাটসম্যানরা। তবে শেষ দিকে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩১৪ রানে থামে ভারতীয় ইনিংস। আর এই টুর্নামেন্টে বাংলাদেশ এর থেকে বেশি রান তাড়া করেই জয় পেয়েছে উইন্ডিজের বিপক্ষে। তাই তো টাইগারদের স্বপ্ন বেচে ছিল তখনও।

তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় বিশ্বকাপের সেমির স্বপ্ন শেষ হয়ে যায় বাংলাদেশের। তবে অন্যান্যরা ব্যর্থ হলেও সাকিব আল হাসান আর মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাট কিছুটা জয়ের স্বপ্ন দেখিয়েছিল বাংলাদেশকে। শেষ পর্যন্ত সাইফউদ্দিন ৩৮ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। আর লড়াকু এই মনোভাবের প্রশংসা করেছেন ক্ষোদ ভারতীয় অধিনায়কই।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ের পর নিজ দল সম্পর্কেও কথা বলেন ভারতীয় অধিনায়ক। কোহলি বলেন, ‘সেমিফাইনাল নিশ্চিত হওয়ায় ভালো লাগছে। সেমিফাইনালে যেতে হলে আমাদের এই ম্যাচটি জয়ের কোনো বিকল্প ছিল না। এ জয় আমাদের দারুণ কাজে এসেছে।’

এছাড়াও কোহলি বাংলাদেশের বিপক্ষে শতক হাঁকানো রোহিত শর্মারও প্রশংসা করেন। সেমিফাইনাল নিশ্চিত হলেও কোহলিদের বিশ্বকাপে বাকি আছে আরও একটি ম্যাচ। ৬ জুলাই হেডেংলিতে শ্রীলঙ্কার বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে ভারত। আর বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে লড়বে পাকিস্তানের বিপক্ষে। ৫ জুলাই লর্ডসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: টাইগারদের ভারত জুজুটা কাটবে কবে?

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন