বিজ্ঞাপন

বিশ্বকাপে মাশরাফির শেষ তাই…

July 5, 2019 | 4:19 pm

বিজ্ঞাপন

বাংলাদেশের বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে বার্মিংহামেই। ভারতের কাছে ২৮ রানের হারে টানা দ্বিতীয়বারের মতো সেমি ফাইনাল বঞ্চিত হয়েছে লাল সবুজের দল। শুক্রবার পাকিস্তান দ্বৈরথ নিতান্তই নিয়মরক্ষার। কিন্তু কী আশ্চর্য্য সেই ম্যাচটি নিয়েও টাইগার ভক্তদের উল্লাস-উচ্ছ্বাসের কমতি নেই! ঐতিহ্যবাহী লর্ডসে প্রিয় দেশের ম্যাচটি এসেছেন হাজার হাজার সমর্থক।

এর পেছনে কারণ দুটি। প্রথমটি, প্রিয় অধিনায়ক মাশরাফির বিশ্বকাপে বিদায়ী ম্যাচ তাই। আর দ্বিতীয়টি, বিশ্বকাপে আরেকবার পাক বধের উল্লাস ফেরানো। কেননা ১৯৯৯ সালের পর ২২ গজের বিশ্বযুদ্ধে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের মোকাবেলা আর হয়নি। ২০ বছর পর পাওয়া মোক্ষম সুযোগটি হাতছাড়া করতে চাননি।

তবে দ্বিতীয়টি ছাপিয়ে সর্বাধিকের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে প্রথমটি। সবার মুখেই আজ এক কথা, বিশ্বকাপে মাশরাফির শেষ ম্যাচ। না দেখে পারা যায়?

বিজ্ঞাপন

মাসুদ নামের প্রবাসী এক বাংলাদেশি বলছিলেন, ‘যেহেতু এটাই আমাদের অধিনায়কের শেষ ম্যাচ তাই তার জন্য ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে চাই। লন্ডনে থাকব আর মাঠে বসে তার ম্যাচ দেখব না সেটা কী করে হয়?’

মাহমুদুল হাসান নামক আরেক বাংলাদেশির মতে, সেমি ফাইনাল থেকে বাংলাদেশ ছিটকে গেলেও এই ম্যাচটি জিতলে অন্তত পয়েন্ট টেবিলের পাঁচে থেকে টাইগাররা বিশ্বকাপ শেষ করতে পারবে।

তিনি বলছিলেন, বাংলাদেশের এই পর্যন্ত টুর্নামেন্টের সবকটি ম্যাচই ভাল খেলেছে। জয় পরাজয় প্রতিটি ম্যাচেই থাকে। আজকে অবশ্যই ভাল খেলবে। সেমি ফাইনালে যেতে পারি না পারি। টুর্নামেন্টে আমাদের অবস্থানের ব্যাপার আছে। তাই জিততে চাই।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন