বিজ্ঞাপন

মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী

December 6, 2017 | 5:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী আজ।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাহবুবুল হক শাকিলের নিজ জেলা ময়মনসিংহের বাঘামারার বাড়িতে মিলাদ, দোয়া মাহফিল ও ৭ ডিসেম্বর স্মরণসভার আয়োজন করেছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ। এছাড়াও তার স্মরণে গঠিত মাহবুবুল হক শাকিল সংসদ আগামী ৮ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

গত বছরের আজকের দিনে রাজধানীর একটি রেস্তোরাঁ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গিয়েছেন।

বিজ্ঞাপন

মাহবুবুল হক শাকিল ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। ময়মনসিংহ জেলা স্কুল ও আনন্দমোহন কলেজে পড়াশোনা করেছেন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নকালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে প্রথমে সাংগঠনিক সম্পাদক ও পরে সিনিয়র সহ-সভাপতি হন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল-সিআরআই পরিচালনা করার দায়িত্ব পান শাকিল। এরপর ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন তিনি। পরে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্যক্তিজীবনে কবি মাহবুবুল হক শাকিলের ‘খেরোখাতার পাতা থেকে’, ‘মন খারাপের গাড়ী’, ‘ফেরা না ফেরার গল্প’ এবং ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’ নামে বই রয়েছে। মৃত্যুকালে মাহবুবুল হক শাকিলের বয়স হয়েছিল ৪৭ বছর।

বিজ্ঞাপন

সারাবাংলা/ জেএ/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন