বিজ্ঞাপন

রংপুরেই এরশাদকে দাফনের সিদ্ধান্ত

July 16, 2019 | 3:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

রংপুর থেকে: জাতীয় পার্টির সদ্য প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদকে পল্লীনিবাসেই দাফন করা হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম এম কাদের ও দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। রংপুরের মেয়রসহ লাখো মানুষ এরশাদের মরদেহ পল্লীনিবাসে নেওয়ার পরই এ তথ্য জানিয়েছেন জিএম কাদের।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর আড়াইটায় জানাজা শেষে রংপুরের মেয়র মোস্তাফিজার রহমানের নেতৃত্বে লক্ষাধিক মানুষ ব্যারিকেড দিয়ে এরশাদের মরদেহ পল্লীনিবাসের দিকে নিয়ে যায়। এমন পরিস্থিতিতে জানাজার পর ঘটনাস্থল ছেড়ে চলে যান জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

আরও পড়ুন: রংপুরেই দাফন করতে এরশাদের কফিন ঘিরে লাখো মানুষ

এরশাদের মরদেহ রংপুরে, কর্মী-সমর্থকদের ভিড়

বিজ্ঞাপন

দুপুরে এরশাদের জানাজা শেষে রংপুরেই দাফন করার দাবি জানান মেয়র মোস্তাফিজার রহমান। এ সময় যেকোনো মূল্যে মরদেহ রংপুরে দাফন করা হবে বলে লক্ষাধিক মানুষকে ব্যারিকেড দেওয়ার নির্দেশও দেন মেয়র মোস্তাফিজ। এই দাবির পরেই পল্লী নিবাসে নেওয়ার জন্য এরশাদের লাশবাহী গাড়িতে উঠে বসেন মেয়র ও ছাত্রসমাজের নেতারা।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় গত রোববার এইচ এম এরশাদ মারা যান। ওইদিন বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা হয়। সোমবার (১৫ জুলাই) জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদের দ্বিতীয় জানাজা হয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। এরপর বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তৃতীয় দফায় জানাজা হয়।

এরশাদের মৃত্যুর দিনই জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়েছিল, প্রয়াত এই নেতার দাফন হবে বনানীতে সামরিক কবরস্থানে। রংপুর সিটি করপোরেশনের মেয়র ও জাতীয় পার্টির নেতা মোস্তাফিজার রহমানসহ স্থানীয় নেতারা রংপুরে এরশাদকে কবর দেওয়ার দাবি করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার ঢাকা তেজগাঁও বিমানবন্দর থেকে এরশাদের কফিন নিয়ে রংপুরে যায়। কফিনের সঙ্গে ছিলেন, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই জি এম কাদের, এরশাদের ছেলে রাহগির আল মাহি শাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাসহ একাধিক কেন্দ্রীয় নেতা। দুপুর ১২টার পর ঈদগাহ ময়দানে এরশাদের মরদেহ নেওয়ার পর থেকেই সেখানে রাখা মাইকে এরশাদকে রংপুরে দাফনের দাবি ওঠে।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন