বিজ্ঞাপন

জবি ছাত্রলীগের সম্মেলন আজ

July 20, 2019 | 9:09 am

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) শাথা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আজ শনিবার (২০ জুলাই)। ‘চাইলে শিক্ষার উন্নয়ন, শেখ হাসিনার প্রয়োজন’, এই স্লোগান সামনে রেখে এই সম্মেলন হচ্ছে। এতে সভাপতিত্ব করেবেন সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফল ইসলাম টিটন এবং সঞ্চালনা করবেন প্রস্তুত কমিটির যুগ্ন আহ্বায়ক জামাল উদ্দিন।

বিজ্ঞাপন

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং সম্মেলন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বাংলাদেশ আওয়ামী লীগের কাযনির্বাহী সদস্য কাজী নজীবুল্লাহ হিরু, নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতারা।

বিশ্বাবদলয়ের বিজ্ঞান চত্বরে সকাল ১১টায় সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজুওয়ানুল হক চৌধুরী শোভন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

সম্মেলন প্রস্তুতির বিষয়ে আশরাফুল ইসলাম টিটন সারাবাংলাকে বলেন, ‘আমাদের প্রস্তুতি শেষ। সবাইমিলে চেষ্টা করছি সম্মেলনকে সফল করতে। ক্যাম্পাসে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য সবাই আমরা মিটিং করেছি।’

বিজ্ঞাপন

এ বিষয়ে কোতয়ালী থানার সহকারী পুলিশ কমিশনার সাইফুল আলম মুজাহিদ সারাবাংলাকে বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে আমরা অতিরিক্ত ফোর্স সংযুক্ত করেছি। ক্যাম্পাসে যাতে কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটে সেদিকে আমাদের কড়া নজর আছে।’

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যলয় শাখা ছাত্রলীগের প্রথম বার্ষিক সম্মেলনের পর ১৭ অক্টোবর শাখা ছাত্রলীগের ৩৯ সদস্যের কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নাল আবেদীন রাসেলকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। শীর্ষ দুই নেতার পক্ষের কর্মীদের মধ্যে কয়েক দফা মারামারি ও সংঘর্ষের চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি বিলুপ্তির প্রায় ৬ মাস পরে সম্মেলন হচ্ছে।

সারাবাংলা/জেআর/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন