বিজ্ঞাপন

ঢাবিতে শতাধিক শিক্ষার্থী ডেঙ্গু আক্রান্ত

July 27, 2019 | 10:14 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে খোঁজ নিয়ে এই তথ্য পাওয়া গেছে। এদিকে ডেঙ্গু আক্রান্ত শিক্ষার্থীর সংখ্যা গণনায় রোববার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয় মেডিকেলে আলাদা সেল গঠন করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ জুলাই) রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে ফিরোজ কবির নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী মারা যান। এই কারণে ডেঙ্গু আক্রান্তসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক কাজ করছে।

ঢাবির আবাসিক হলগুলোর সরবরাহকৃত তথ্যানুযায়ী ডেঙ্গু আক্রান্তের সর্বশেষ সংখ্যা হলো- ফজলুল হক মুসলিম হলে ১২ জন, মাস্টার দা সূর্যসেন হলে ১১ জন, কবি জসিম উদদীন হলে ৪ জন, শহীদুল্লাহ হলে ৩ জন, বঙ্গবন্ধু হলে ৯ জন, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে ৯ জন, সলিমুল্লাহ মুসলিম হলে ৫ জন, অমর একুশে হলে ১ জন, জগন্নাথ হলে ৫জন, জহুরুল হক হলে ৬ জন, হাজী মুহম্মদ মুহসীন হলে ৪ জন, স্যার এ এফ রহমান হলে ১ জন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ৪ জন, বিজয় একাত্তর হলে ২০ জন। ছাত্রীহলগুলোর মধ্যে হলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে ১ জন, শামসুন নাহার হলে ২জন ও কবি সুফিয়া কামাল হলে ৪ জন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের প্রাধক্ষ্য অধ্যাপক এ জে এম শফিউল আলম ভুইয়া বলেন, ‘আমার হলে কতজন ডেঙ্গু আক্রান্ত সেটা খোঁজ নিয়েছি। ২০ জনের মতো শিক্ষার্থী দাবি করেছে যে তারা ডেঙ্গুতে আক্রান্ত। শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে হল কর্তৃপক্ষ পাশে থাকবে। আমরা শিক্ষার্থীদের তাদের প্রয়োজনীয় বিষয়গুলো জানাতে বলেছি। ’

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী সারাবাংলাকে বলেন, ‘ডেঙ্গু আক্রান্তের প্রকৃত সংখ্যা আমাদের কাছে নেই। তবে বিভিন্ন গণমাধ্যমের কাছ থেকে জেনেছি শতাধিক শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত। মশা নিধনের প্রয়োজনীয় পদক্ষেপ আমরা নিচ্ছি। বিশ্ববিদ্যালয়ের দুটি অ্যাম্বুলেন্সসহ প্রোক্টরিয়াল টিমের একটি মাইক্রোবাস শিক্ষার্থীদের স্বাস্থ্যকেন্দ্রে নেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।’

রোববার বিশ্ববিদ্যালয় মেডিকেলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা গণনায় একটি সেল গঠন করা হবে উল্লেখ করে তিনি শিক্ষার্থীদেরকে আতঙ্কিত না হয়ে একে অপরকে সহযোগিতার আহ্বান জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন