বিজ্ঞাপন

অনলাইন ও সেলফোনে শুরু ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

July 29, 2019 | 9:35 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শুরু হয়েছে ঈদুল আজহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। সোমবার (২৯ জুলাই) অনলাইন ও সেলফোনে টিকিট বিক্রি শুরু হয় সকাল ৬ টায়। এরপর কাউন্টার থেকে বিক্রি শুরু হয় সকাল ৯টা থেকে। প্রতিদিন ৩৯টি আন্তঃনগর ট্রেনের প্রায় ২৮ হাজার অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে।

বিজ্ঞাপন

সোমবার (২৯ জুলাই) বিক্রি হচ্ছে আগামী ৭ আগস্টের টিকিট।

একইভাবে ৩০, ৩১ জুলাই ও ১, ২ আগস্টে বিক্রি করা হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ আগস্টের টিকিট।

বিজ্ঞাপন

অন্যদিকে, ফিরতি টিকিট বিক্রি করা হবে ৫ আগস্ট থেকে। ওইদিন বিক্রি করা হবে ১৪ আগস্টের টিকিট। একইভাবে ৬, ৭, ৮ ও ৯ আগস্টে যথাক্রমে ১৫, ১৬, ১৭ ও ১৮ আগস্টের ফিরতি টিকিট বিক্রি করা হবে।

কমলাপুর স্টেশনে বিক্রি করা হচ্ছে যমুনা সেতু দিয়ে পশ্চিমাঞ্চলগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট। বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের টিকিট। তেজগাঁও স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে ময়মনসিংহ ও জামালগঞ্জগামী ট্রেনের টিকিট। বনানী স্টেশন থেকে নেত্রকোনা, মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেসের টিকিট। আর কিশোরগঞ্জ ও সিলেটগামী ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে ফুলবাড়িয়া স্টেশনে।

বিজ্ঞাপন

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার আমিনুল হক জানান, ঈদযাত্রার পাঁচদিনে প্রায় দেড় লাখ অগ্রিম টিকিট বিক্রি হবে। যার ৫০ শতাংশ বিক্রি হবে অনলাইন ও সেলফোন অ্যাপের মাধ্যমে। বাকি টিকিট বিক্রি হবে কাউন্টারে।

স্টেশন ঘুরে আরো দেখা গেছে, এবার সকাল ছয়টা থেকে অনলাইনে টিকিট কাটার কারণে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অগ্রিম টিকিট এর সংখ্যা কমে আসছে। অনেকেই অনলাইনে টিকিট পেয়েছেন আবার অনেকেই অনলাইনে টিকিট কাটতে গিয়ে পড়েছেন ভোগান্তিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/জেএএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন