বিজ্ঞাপন

অধিনায়ক কোহলি সবকিছু বলার অধিকার রাখে: গাঙ্গুলি

August 1, 2019 | 5:33 pm

স্পোর্টস ডেস্ক

ভারতের হেড কোচ হতে চেয়ে প্রায় দুই হাজার প্রার্থী আবেদন করেছেন। দলের তিন ফরম্যাটের অধিনায়ক বিরাট কোহলি কিন্তু বর্তমান কোচ রবি শাস্ত্রীর পক্ষে। লুকোচুরি না করে অনেকটা প্রকাশ্যেই কোহলি জানিয়ে দিয়েছেন, শাস্ত্রীকে আরেকবার এই পদে দেখতে চান। অনিল কুম্বলেকে সরিয়ে দ্বিতীয় মেয়াদে শাস্ত্রীকে জাতীয় দলের কোচের পদে বসানোতে বড় একটা ভূমিকা রেখেছিলেন কোহলি।

বিজ্ঞাপন

প্রকাশ্যে কোহলির চাওয়া নিয়ে মন্তব্য ভালো চোখে দেখছেন না অনেকেই, সমালোচনা চলছে। ভারতের সাবেক দলপতি সৌরভ গাঙ্গুলি সমালোচনার পথে হাঁটেননি। তিনি জানালেন, একটা দলের কোচ নির্বাচনে দলের অধিনায়ককে বড় ভূমিকা রাখতে হয়। অধিনায়ক কোহলি যা বলেছে সেটা তার অধিকার থেকেই বলেছে।

২০১৭ সালে কুম্বলের স্থলাভিষিক্ত হন শাস্ত্রী। তখন বোর্ডের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিতে ছিলেন টেন্ডুলকার, লক্ষন এবং গাঙ্গুলি। তাদের পরামর্শ আর বিবেচনাতেই শাস্ত্রিকে নির্বাচন করা হয়। গাঙ্গুলি আরও জানান, কোহলি দলের অধিনায়ক, তাকে দল নিয়ে চিন্তা করতে হয়। দলের ভালোর জন্য সে সবকিছু বলার অধিকার রাখে।

বিশ্বকাপের সেমি ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরেই টিম ইন্ডিয়ার হেড কোচ নিয়োগের বিজ্ঞাপন দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। টিম ইন্ডিয়ার কোচ হওয়ার জন্য হাইপ্রোফাইল কোচরা আবেদন জানিয়েছেন। আবেদন জানানোর শেষ তারিখ ছিল ৩০ জুলাই। তাতে বিসিসিআইয়ে প্রায় দুই হাজার আবেদন পত্র জমা পড়েছে। তবে, আসন্ন ভারত-ওয়েস্ট ইন্ডিজ পূর্ণাঙ্গ সিরিজে টিম ইন্ডিয়ার কোচ থাকছেন রবি শাস্ত্রী।

বিজ্ঞাপন

এবার ভিভিএস লক্ষন, সৌরভ গাঙ্গুলী ও শচীন টেন্ডুলকারের কমিটি জাতীয় দলের জন্য কোচ বাছাইয়ের দায়িত্ব পাননি। এমনকি শচীন, গাঙ্গুলীরা কোচের পদে আবেদনও করতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে। কে ভারতের হেড কোচের হটসিটে বসবেন সেটি নির্বাচন করবেন উপদেষ্টা কমিটিতে থাকা বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক কপিল দেব, অংশুমান গায়কোয়াড এবং শান্থা রঙ্গস্বামী। আগামী ১৪ ও ১৫ আগস্ট সম্ভাব্য তারিখে কোচ প্রত্যাশীদের সঙ্গে সাক্ষাৎকার নেওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন