বিজ্ঞাপন

কুতুবদিয়ায় উত্তাল সমুদ্রে দুই জাহাজডুবি

August 7, 2019 | 4:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: কক্সবাজারের কুতুবদিয়ায় উত্তাল বঙ্গোপসাগরে সিমেন্ট ক্লিংকারবাহী জাহাজ এমভি টিটু-১৮ ও ১৯ ডুবে গেছে। বুধবার (৭ আগস্ট) দুপুরে বিরূপ আবহাওয়ার মধ্যে এই জাহাজডুবির ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

দুর্ঘটনাস্থল থেকে ২১ নাবিককে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী। সংশ্লিষ্টরা জানিয়েছেন, দুই নাবিক নিখোঁজ আছেন। তাদের উদ্ধারে কাজ করছে নৌবাহিনীর জাহাজ দুর্জয়, শৈবাল, সুরভি ও সোয়াডস।

এছাড়া উদ্ধার হওয়া নাবিকদের মধ্যে ১১ জনকে জরুরি ভিত্তিতে বিমানবাহিনীর দু’টি হেলিকপ্টার গিয়ে চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটিতে নিয়ে এসেছে।

দুর্ঘটনাকবলিত জাহাজ দু’টি আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ চট্টগ্রাম এর উপ-পরিচালক মো. সেলিম। তিনি সারাবাংলাকে জানান, তিন নম্বর সতর্ক সংকেতের মধ্যে কুতুবদিয়া চ্যানেলের ঠেঙ্গারচর এলাকায় গভীর সমুদ্রে জাহাজ দুটি ডুবে যায়। বন্দরের বহির্নোঙরে মাদার ভ্যাসেল থেকে ক্লিংকার নিয়ে জাহাজ দুটি নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ যাচ্ছিল।

বিজ্ঞাপন

কুতুবদিয়া চ্যানেলের কাছে যাবার পর প্রচণ্ড ঢেউয়ের কবলে পড়ে একটি জাহাজের তলা ফেটে যায় এবং আরেকটি জাহাজের হ্যাজ ভেঙে পড়ে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া ২১ নাবিকের মধ্যে ১০ জনকে নৌবাহিনীর একটি জাহাজে করে চট্টগ্রামে নৌবাহিনীর ঈশা খাঁ ঘাঁটিতে নিয়ে আসা হচ্ছে। বাকি ১১ জনকে বিমানবাহিনীর হেলিকপ্টারে আনা হয়েছে। নিখোঁজদের উদ্ধারে ঘটনাস্থলে গেছে নৌবাহিনীর ডুবুরি দলও।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন