বিজ্ঞাপন

আগামী বছরেই অবসরে যেতে পারেন রোনালদো!

August 21, 2019 | 11:06 am

স্পোর্টস ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল বিশ্বের সব থেকে বড় নক্ষত্রের একটি। ইউরোপিয়ান ফুটবলের মহাতারকা রোনালদো একজন সফল ফুটবলার। এখনই অবসরে গেলেও সর্বকালের সেরাদের কাতারে থাকবেন একদম ওপরের সারিতেই। বয়সটাও হয়ে গেছে ৩৪ বছর। এই বয়সে অধিকাংশ ফুটবলার হয়তো পাড়ি জমান চীন, জাপান কিংবা আমেরিকায়। তবে রোনালদো তো আর অন্য সব ফুটবলার নন। তাই তো এই বয়সেও জুভেন্টাসের মতো ক্লাবের হয়ে মাতাচ্ছেন মাঠ।

বিজ্ঞাপন

জুভেন্টাসে গেল মৌসুমে যোগদান করেছন রিয়াল মাদ্রিদ থেকে। আর সে মৌসুমেই জুভেদের হয়ে লিগ শিরোপা জিতেছেন আর পর্তুগালের হয়েও জিতেছেন উয়েফা নেশনস কাপ। এ নিয়ে দুইটি আন্তর্জাতিক শিরোপা জিতলেন রোনালদো। ২০১৮ বিশ্বকাপের পর থেকেই রোনালদোর কাছে প্রশ্ন, ঠিক কবে নাগাদ অবসরে যাবেন?

ক্রিস্টিয়ানো রোনালদো তখন থেকেই বলে আসছেন, ‘আমি ৪০ বছর বয়স পর্যন্ত ফুটবল খেলা চালিয়ে যেতে চাই।’ তবে গোল সাম্প্রতিক এক সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছেন সে আগামী বছরেও অবসরে যেতে পারেন কিংবা ৪০ বছর বয়স পর্যন্তও খেলা চালিয়ে যেতে পারেন।

ফুটবলারদের সব থেকে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হলো ফিটনেস। আর বর্তমানে ফুটবলারদের মধ্যে সব থেকে বেশি ফিটনেসওয়ালা খেলোয়াড় রোনালদো ব্যতীত আর কেউই নয়। গেল মৌসুমে যখন জুভেন্টাসে পাড়ি জমান এই পর্তুগিজ মহাতারকা তখন জুভেন্টাসের মেডিকেল দল পরীক্ষা নিরীক্ষার পর জানায়, ‘রোনালদোর ফিটনেস একজন ২৩ বছর বয়সী ফুটবলারের ফিটনেসের থেকেও বেশি ভাল।’

বিজ্ঞাপন

আর তাই তো ফিটনেসের কারণে খেলা ছেড়ে দেওয়ার কোনো সুযোগ থাকছে না রোনালদোর জন্য। যত দিন তিনি মনে করবেন সেরা ফুটবল খেলছেন ততদিন চালিয়ে যাবেন খেলা। আর যখনই মনে করবেন আর পারছেন তখনই তুলে রাখবেন ব্যুট জোড়া।

আরও পড়ুন: নেইমারের জন্য বার্সার ধারের প্রস্তাব প্রত্যাখ্যান পিএসজির!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন