বিজ্ঞাপন

‘গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেককে ফিরিয়ে এনে সাজা দেওয়া হবে’

August 24, 2019 | 10:59 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২১ আগস্ট গ্রেনেড হামলার সব মাস্টারমাইন্ডদেরও সর্বোচ্চ সাজা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, তারেক রহমানকে ফিরিয়ে আনতে আইনি প্রক্রিয়া চলছে। সরকার তাকে ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা করছে। এ ব্যাপারে আইন মন্ত্রণালয় কাজ করছে। রাজনৈতিক বাধা ও চ্যালেঞ্জ অতিক্রম করেই এগিয়ে যাচ্ছি আমরা। তবে অপরাধীদের মাস্টারমাইন্ড যারা, তাদের বিচার হতেই হবে, আমরা বিচার করবেই।

শনিবার (২৪ আগস্ট) সকালে রাজধানীর বনানী কবরস্থানে আওয়ামী মহিলা লীগের সাবেক সভাপতি আইভি রহমানের ১৫তম শাহাদতবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হয়েছে। এখন উচ্চ আদালাতে শুনানি হবে। পূর্ণাঙ্গ রায়ের জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

বিজ্ঞাপন

তারেক রহমানকে গ্রেনেড হামলার অন্যতম মাস্টারমাইন্ড অভিহিত করে সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের মধ্যে সে একজন। তাকে দেশে ফিরিয়ে এনে সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে। আরও যারা এই হামলার পরিকল্পনাকারী ছিল, তারাও কেউ ছাড় পাবে না। মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আদালতে আপিল করা হবে।

আইভি রহমানকে বাংলাদেশে নারী রাজনীতিবিদদের মধ্যে একজন উজ্জ্বল নক্ষত্র বলে অভিহিত করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতন্ত্রের সংগ্রামে আইভি রহমান ছিলেন আপসহীন। গ্রেনেড হামলায় সেই আইভি রহমান রক্তাক্ত অবস্থায় কাঁতরাচ্ছিলেন। কিন্তু সময়মতো চিকিৎসা পাননি। চিকিৎসা পেতে দেরি না হলে হয়তো তিনি বেঁচে যেতেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইনাম আহমেদ চৌধুরী, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ মাহমুদ হুমায়ুন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ও স্থানীয় সংসদ সদস্য আকবর হোসেন পাঠানসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন