বিজ্ঞাপন

হংকংয়ের গণতন্ত্রপন্থি নেতা জশুয়া আটক

August 30, 2019 | 8:58 am

আন্তর্জাতিক ডেস্ক

হংকংয়ের গণতন্ত্রপন্থি তরুণ নেতা জশুয়া ওংকে আটক করেছে পুলিশ। জশুয়ার রাজনৈতিক দল ডেমোসিস্টো’র এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার (৩০ আগস্ট) হংকংয়ের স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে (বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে ৫টা) ট্রেন স্টেশনের দিকে যাচ্ছিলেন জশুয়া। এসময় একটি মিনিভ্যান এসে জশুয়াকে ‘জোরপূর্বক’ তুলে নিয়ে যায়। তাকে ওয়ান চাইয়ে পুলিশ সদর দফতরে নিয়ে যাওয়া হয়েছে বলে ডেমোসিস্টো অভিযোগ করে।

ডেমোসিস্টোর পক্ষ থেকে আরও বলা হয়েছে, জশুয়ার বিপক্ষে তিনটি অভিযোগ রয়েছে। তবে অভিযোগগুলো কী, তা বলেনি দলটি। এ বিষয়ে এখন পর্যন্ত পুলিশের কোনো বক্তব্যও পাওয়া যায়নি।

একদিন পরেই বড় একটি বিক্ষোভ কর্মসূচি রয়েছে ডেমোসিস্টোর। তবে সে কর্মসূচির অনুমতি এখনো পুলিশ দেয়নি। বরং এর একদিন আগে আটক করা হলো জশুয়াকে।

বিজ্ঞাপন

এদিকে, হংকংয়ের স্বাধীনতাপন্থি অ্যান্ডি চ্যানকেও পুলিশ আটক করেছে। বৃহস্পতিবার রাতে হংকং থেকে জাপানগামী একটি ফ্লাইটে ওঠার আগে আটক করা হয় তাকে। দাঙ্গা বাঁধানো ও এক পুলিশ কর্মকর্তাকে মারধরের অভিযোগে তাকে আটক করা হয়েছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম এইচকেএফপি।

আরও পড়ুন-

বিক্ষোভে উত্তাল হংকং

বিজ্ঞাপন

এমন বিক্ষোভ আগে দেখেনি হংকং

বিক্ষোভের জেরে হংকং বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ ঘোষণা

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন