বিজ্ঞাপন

মেসিকে ছাড়া অসহায় বার্সা এবার করল ড্র

September 1, 2019 | 9:58 am

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগার শিরোপাধারী বার্সেলোনা পয়েন্ট হারিয়েছে ওসাসুনার কাছে। ইনজুরির কারণে লিওনেল মেসি এখনও দলের হয়ে মাঠে নামেননি এবারের মৌসুমে। আর আর্জেন্টাইন এই তারকার অনুপস্থিতি বেশ পোড়াচ্ছে কাতালানদের তা স্পষ্ট মাঠের খেলায়। মৌসুমের তৃতীয় ম্যাচে ওসাসুনার মাঠ স্তাদিও এল সাদারে ২-২ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে ভালভার্দের শিষ্যদের।

বিজ্ঞাপন

ইনজুরিতে থাকা মেসি, সুয়ারেজ আর ওসমান দেম্বেলে দলে না থাকায় আক্রমণভাগের দায়িত্ব পড়ে অ্যান্তোনিও গ্রিজম্যানের ওপর। লিগের দ্বিতীয় ম্যাচেই যিনি প্রমাণ করেছিলেন দায়িত্ব গ্রহণে পুরোপুরি প্রস্তুত। ওসাসুনার বিপক্ষে ম্যাচে তার সাথে দুই আনকোরা ফরোয়ার্ড কার্লেস পেরেজ আর রাফিনহা। তাদের নিয়ে জয় ছিনিয়ে আনতে ব্যর্থ এই ফ্রেঞ্চ বিশ্বকাপ জয়ী ফুটবলার।

ঘরের মাঠে ম্যাচের সাত মিনিটে মিড ফিল্ডার রবের্তো তোরেসের গোলে এগিয়ে যায় ওসাসুনা। প্রথমার্ধ শেষ হয় বার্সেলোনার ১-০ গোলের ব্যবধানে পিছিয়ে থেকেই। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় বার্সা। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ১৬ বছর বয়সী আনসুমান ফাতির গোলে সমস্তায় ফেরে বার্সেলোনা। এর ঠিক ১৩ মিনিট পর ব্রাজিলিয়ান মিড ফিল্ডার আর্থার মেলোর গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় বার্সেলোনা।

ম্যাচ জয়ের আশা ফিরে পায় বার্সেলোনা সমর্থকরা। তবে ম্যাচের নাটক তখনও বাকি অনেক। বার্সেলোনা ডিফেন্ডার জেরাড পিকের হ্যান্ডবলে পেনাল্টি পায় ওসাসুনা। আর পেনাল্টি স্পট থেকে বল জালে জড়াতে ভুল করেননি তোরেস। ম্যাচের ৮০ মিনিটে ডি বক্সের মধ্যে আসা বল কনুই দিয়ে নিয়ন্ত্রণে আনে পিকে। আর তা চোখ এড়ায়নি রেফারির। ভিএআরে পুনরায় পরীক্ষা করে সোজা দেখিয়ে দিলেন পেনাল্টি স্পট।

বিজ্ঞাপন

আর সেখান থেকে ম্যাচে সমতায় ফেরে ওসাসুনা। শেষ দিকে আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি বার্সেলোনা। আর এতেই এক পয়েন্ট নিয়ে ফিরতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। লিগের প্রথম ম্যাচে হেরেছিল বার্সেলোনা, দ্বিতীয় ম্যাচে বড় জয়ে ফেরার ইঙ্গিত দিলেও তৃতীয় ম্যাচে এসে আবারও হোঁচট খেতে হয়েছে কাতালানদের।

তিন ম্যাচ শেষে চার পয়েন্ট নিয়ে বার্সেলোনা লা লিগার পয়েন্ট টেবিলে আছে ৭ম স্থানে। রোববার দিবাগত রাত একটায় মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। তৃতীয় ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ ভিয়ারিয়াল।

আরও পড়ুন: সাত গোলের নাটকীয় ম্যাচে জুভেন্টাস জিতল নাপোলির ভুলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন