বিজ্ঞাপন

সাত গোলের নাটকীয় ম্যাচে জুভেন্টাস জিতল নাপোলির ভুলে

September 1, 2019 | 9:34 am

স্পোর্টস ডেস্ক

তুরিনের অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে শনিবার দিবাগত রাতে ঘটে গেছে এক নাটকীয় ম্যাচ। মৌসুমের দ্বিতীয় ম্যাচে সিরি ‘আ’ চ্যাম্পিয়ন জুভেন্টাস আতিথ্য দেয় কার্লো আনচেলোত্তির নাপোলিকে। ম্যাচের নির্ধারিত সময় পর্যন্তও ৩-৩ গোলের সমতায় ছিল দুই দল। তবে অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে নাপোলি ডিফেন্ডার কালিদো কুলিবালির আত্মঘাতী গোলে ৪-৩ ব্যবধানে জয় পায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

ম্যাচের তখন ৮১ মিনিট ডি লরেঞ্জো যখন হোসে কায়েহনের ফ্রিকিক থেকে বল পেয়ে গোল করলেন তখন অ্যালিয়েঞ্জ স্টেডিয়াম পিন পদ নিস্তব্ধ। হয়তো সে সময় ক্রিস্টিয়ানো রোনালদোও ভাবতে পারেননি এই ম্যাচ শেষে হাসিটা জুভেই হাসবে। অবিশ্বাস্য হলেও ইতালির ফুটবলেই দেখা গেছে এক ম্যাচে সাত গোলের উৎসব। যেখানে ইতালিয়ান সিরি ‘আ’র দলগুলো নিজেদের রক্ষণভাগকে আগলে রাখতেই বেশি পছন্দ করে, সেখানেই কিনা এক ম্যাচে হয়েছে সাতটি গোল।

ম্যাচের মাত্র ১৬ মিনিটেই সাবেক রিয়াল মাদ্রিদ ফুটবলার দানিলো লুইজ গোল করে এগিয়ে নেন জুভেকে। এরপর আর এক সাবেক রিয়াল মাদ্রিদ তারকা গঞ্জালো হিগুয়াইন তার ঠিক পাঁচ মিনিট পর গোল করে দলের লিড দ্বিগুণ করেন। প্রথমার্ধ জুভেদের শেষ হয় ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে ডগলাস কস্টার দ্বিতীয় এসিস্ট থেকে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের তখন বাকি আর মাত্র ২৮ মিনিট। হয়তো জুভে সমর্থকরা মনে করছিলেন শেষ পেরেকটা ঠুকেই দিয়েছেন রোনালদো। তবে অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে তখনও নাটকের বাকি আনেক।

বিজ্ঞাপন

ম্যাচের ৬৬ আর ৬৮ মিনিটে দুই গোল করে ব্যবধান কমিয়ে মাত্র এক গোলে নিয়ে আসে নাপোলি। ৬৬ মিনিটে মানোলাস আর ৬৮ মিনিটে গোল করেন লোজানো। এরপর নির্ধারিত সময়ের নয় মিনিট বাকি থাকতে হোসে কায়েহনের ফ্রিকিক থেকে সুযোগ পেয়ে গোল করেন ডি লরেঞ্জো। আর এতেই ৩-৩ গোলের সমতায় ফেরে কার্লো আনচেলোত্তির নাপোলি।

তবে নাটক এখানেই শেষ নয়। তখনও নাপোলি সমর্থকদের মুখের হাসি কেড়ে নেওয়া বাকি তুরিনের বুড়িদের। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আর্জেন্টাইন তারকা পাউলো দিবালার ক্রস ক্লিয়ার করতে গিয়ে বল নিজেদের জালেই জড়িয়ে ফেলেন কালিদু কুলিবালি। সাত গোলের থ্রিলারে তাই শেষ হাসিটা হেসেছে তুরিনের বুড়িরাই।

আর সিরি ‘আ’তে দুই ম্যাচের দু’টিতেই জিতে টেবিলের শীর্ষে অবস্থান করেছে জুভে। অন্যদিকে দুই ম্যাচের একটিতে হার আর অপরটি জিতে লিগের আট নম্বরে অবস্থান নাপোলির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন