বিজ্ঞাপন

চাইলেই ফ্রি’তে বার্সা ছাড়তে পারবেন মেসি

September 6, 2019 | 12:50 pm

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি ২০০৫ সালে বার্সেলোনার সাথে প্রথম পেশাদারী চুক্তি করেন। এরপর কেটে গেছে ১৪ বছর, ২০১৯ সাল পর্যন্ত মোট আটবার বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করেছেন মেসি। আর শেষবার চুক্তি নবায়নের সময় একটি প্রস্তাব দিয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষ। যেকোনো সিজনের শেষে ৩০ জুন ক্লাব ছেড়ে অন্য কোনো ক্লাবে পাড়ি জমাতে পারবেন মেসি।

বিজ্ঞাপন

বার্সেলোনার ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড় নি:সন্দেহে লিওনেল মেসি। আর সেই সাথে বিশ্বস্ত তো বটেই। ইউরোপের বড় বড় ক্লাব থেকে তার জন্য লোভনীয় প্রস্তাব কম আসেনি। তবে শৈশবের ক্লাব বার্সেলোনাকে ছেড়ে কোথাও নাম লেখাননি মেসি। আর এতেই মেসির প্রতি কৃতজ্ঞতা স্বরূপ এই প্রস্তাব দিয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষ।

তবে এই প্রস্তাবের সাথে একটি কিন্তুও যোগ করে দিয়েছে বার্সা ম্যানেজমেন্ট। যেকোনো বছরের জুনের ৩০ তারিখ থেকে ফ্রি’তে ক্লাব ছাড়তে পারবেন মেসি। তবে তা হতে হবে ইউরোপের বাইরের কোনো ক্লাব। ইউরোপের ক্লাবগুলোতে ফ্রি’তে যেতে পারবেন না মেসি। আর এই প্রস্তাবটি মোটেও একপেশে নয়।

লিওনেল মেসির মতো তারকাকে প্রতিদ্বন্দীদের হাতে ফ্রি’তে তুলে দেওয়াটা নিজের পায়ে নিজেই কুড়াল মারার থেকে কোনো অংশে কম নয়। আর তাই তো মেসির প্রতি সম্মাননাও যেমন দেখিয়েছে কাতালান ম্যানেজমেন্ট সেই সাথে নিজেদেরকেও বাঁচিয়েছেন যেন মেসির বিপক্ষে খেলতে না হয় ক্লাবকে।

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগার ২০১৯-২০২০ মৌসুমের প্রথম তিন ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি লিওনেল মেসি। আর এই তিন ম্যাচের মধ্যে জয় এসেছে কেবল একটিতেই, একটি ম্যাচ হেরেছে আর ড্র হয়েছে একটিতে। মেসিকে ছাড়া চিলির সাথে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। পুরোপুরি সুস্থ হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ শেষে মৌসুমের চতুর্থ ম্যাচে মাঠে নামতে পারেন মেসি।

আরও পড়ুন: মেসিহীন আর্জেন্টিনা চিলির সাথে করল ড্র

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন