বিজ্ঞাপন

কুয়েটে আয়োজন করা হচ্ছে ন্যাশনাল মেকানিক্যাল ফেস্টিভ্যাল ইগনিশন

September 24, 2019 | 10:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের সবচেয়ে বড় মেকানিক্যাল ফেস্টিভ্যাল আয়োজিত হতে যাচ্ছে খুলনায়। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) চলতি মাসের ২৬ থেকে ২৮ তারিখ পর্যন্ত তিন দিনব্যাপী চলবে এই বৃহৎ আয়োজনযজ্ঞ।

বিজ্ঞাপন

দ্বিতীয়বারের মতো এই ফ্যাস্টিভ্যাল হতে চলেছে কুয়েট ক্যাম্পাসে। পুরো অনুষ্ঠানটি আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগ।

জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই ফেস্টিভ্যালে অংশ নিতে চলেছে। বিভিন্ন পর্ব মিলিয়ে পুরস্কার হিসেবে নির্ধারণ করা হয়েছে দুই লক্ষ টাকা।

তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথম দিন থাকছে উদ্বোধনী অনুষ্ঠান এবং জাতীয় পর্যায়ের টেকনিক্যাল ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার, যেখানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, অভিজ্ঞ বক্তাসহ শিক্ষার্থীবৃন্দরা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের দ্বিতীয় ও তৃতীয় দিন থাকছে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা, যেমনঃ লাইন ফলোয়ার রোবট (এলএফআর), প্রোজেক্ট শোকেসিং, পোস্টার প্রেজেন্টেশন, ম্যাকানিক্স অলিম্পিয়াড, অটোমোবাইল অলিম্পিয়াড, পি.এল.সি (পিএলসি) প্রোগামিং, বিজনেস কেস স্টাডি, ক্যাড ডিজাইনিং (সিএডি) ও ফিফার মতো গেমিং প্রতিযোগিতা। অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হিসেবে আছে লাইন ফলোয়ার রোবট ও বিজনেস কেস স্টাডি প্রতিযোগিতা, তাদের প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৬০ হাজার ও ৪৫ হাজার টাকা।

সারা দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শতাধিক টিম এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। অনুষ্ঠানের তৃতীয় বা শেষদিন জাঁকজমকপূর্ণ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এই আয়োজন।

অনুষ্ঠানটির প্রধান পৃষ্ঠপোষক হিসেবে আছে জনপ্রিয় মোটরবাইক কোম্পানি হিরো ও সহকারী পৃষ্ঠপোষক হিসেবে আছে সিনকস ইঞ্জিয়ারিং লিমিটেড।
বর্ণাঢ্য এই আয়োজনের অনলাইন মিডিয়া পৃষ্ঠপোষক হিসেবে থাকছে সারাবাংলাডটনেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন