বিজ্ঞাপন

এ ফ্রাংকেনস্টাইন আওয়ামী লীগকেও খাবে: মঈন খান

September 25, 2019 | 11:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গণতান্ত্রিক জবাবদিহিতা প্রতিষ্ঠা না করে যে ফ্রাংকেনস্টাইন তৈরি করা হয়েছে তা শুধু বিএনপিকে নয়, একদিন আওয়ামী লীগকেও খেয়ে ফেলবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বিজ্ঞাপন

বুধবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত ‘খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে’ তিনি এ কথা বলেন।

ড. মঈন খান তার বক্তব্যে অভিযোগ করেন, দেশে গণতান্ত্রিক জবাবদিহিতা প্রতিষ্ঠা করছে না আওয়ামী লীগ সরকার। বরং ক্ষমতালোভী একটি চক্র তৈরি করেছে। এই চক্রকে ফ্রাংকেনস্টাইনের (ইংলিশ সাহিত্যিক মেরি শেরির কাল্পনিক দানব চরিত্র, যে মনিবকেও মেরে ফেলে) সঙ্গে তুলনা করে তিনি বলেন, এই ফ্রাংকেনস্টাইন তৈরি করা হয়েছে বিএনপির জন্য। তবে শুধু বিএনপি নয়, এই ফ্রাংকেনস্টাইন একদিন আওয়ামী লীগকেও খেয়ে ফেলবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আজ সংবাদপত্রে দেখলাম, সরকার একটি নতুন নীতি ঘোষণা করছে। সেটি হচ্ছে বিদেশিদের জন্য বাংলাদেশে ক্যাসিনো করবে। প্রশ্ন হচ্ছে, বিগত এক সপ্তাহ ধরে ক্যাসিনো নিয়ে তোলপার হয়ে গেল, অথচ সেই ক্যাসিনো নিয়ে সরকার আবার নতুন নীতি ঘোষণা করছে? এটা নীতি-নৈতিকতার বিরোধী।

বিজ্ঞাপন

বিদেশিদের জন্য ক্যাসিনো চালু করলেও তার প্রভাব বাংলাদেশের মানুষের মধ্যে পড়বে না, সে নিশ্চয়তা কে দেবে?— প্রশ্ন রাখেন মঈন খান।

তিনি বলেন, ক্যাসিনো পরিচালনা করে আওয়ামী লীগ নিজেদের দলের নেতাকর্মীদের চরিত্র হননই শুধু করেনি, এই অপকর্মের প্রভাব সারাদেশের মানুষের ওপর পড়েছে। এ কথা সরকার অস্বীকার করতে পারবে না। জবাবদিহিতা ব্যতিরেকে কোনো সরকার টিকে থাকতে পারে না বলেও উল্লেখ করেন তিনি।

মঈন খান বলেন, অভিযানে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঘরে ঘরে কোটি টাকা ও সোনা আবিষ্কার হচ্ছে। এগুলো জনগণের কোন কল্যাণ করছে— এর জবাব ১৬ কোটি মানুষকে দিতে বলেন তিনি।

বিজ্ঞাপন

গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে বলেও উল্লেখ করেন বিএনপির এই সাবেক মন্ত্রী।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মুজিবর রহমান সরোয়ার, শ্রমিক দলের সভাপতি সালাহ উদ্দিন সরকার, বিএনপির সমাজকল্যাণ সম্পাদক হুমায়ন কবির খানসহ অন্যরা বক্তব্য দেন।

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন