বিজ্ঞাপন

রংপুর-৩ আসনের উপনির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: সিইসি

September 30, 2019 | 3:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: বিগত সময়ের নির্বাচনের মতোই রংপুর-৩ আসনের উপনির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বিজ্ঞাপন

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, ‘নির্বাচন উপলক্ষে কমিশনসহ সব বাহিনীর প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সবকটি কেন্দ্রে ইভিএম এ ভোটগ্রহণের জন্য প্রশিক্ষণও শেষ হয়েছে।’

এছাড়া রংপুরের উপনির্বাচন ঘিরে ভোটারদের আগ্রহের পাশাপাশি নির্বাচন কমিশনেরও সার্বিক প্রস্তুতি রয়েছে উল্লেখ করে সিইসি বলেন, ‘সবমিলিয়ে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রার্থী নির্বাচিত হবেন বলে আশা করছি।’

বিজ্ঞাপন

সভায় রংপুর বিভাগীয় কমিশনারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও নির্বাচনি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রংপুর-৩ আসনের উপনির্বাচন পেছাতে সিইসিকে স্মারকলিপি

উল্লেখ্য, ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

গত ১ সেপ্টেম্বর ওই আসনে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৯ সেপ্টেম্বর, যাচাই বাছাই হয় ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৬ সেপ্টেম্বর।

আগামী ৫ অক্টোবর রংপুর উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।

সারাবাংলা/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন