বিজ্ঞাপন

দেশিদের মধ্যে এগিয়ে রংপুরের মিঠুন

December 7, 2017 | 11:54 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

লিগ পর্বের ১২টি করে ম্যাচ শেষ। চার-ছক্কার উত্তেজনায় ঠাসা এবারের বিপিএলে দশ সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় বাংলাদেশি ব্যাটসম্যান আছেন চারজন। বাকি ছয়জনই বিদেশি তারকা। দেশি তারকাদের মধ্যে শীর্ষ দশে আছেন মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস এবং তামিম ইকবাল।

এই তালিকায় শীর্ষে আছেন রংপুর রাইডার্সের ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা। ১২ ম্যাচ খেলে সর্বোচ্চ ৩৬৫ রান তার দখলে। ৪২.৬২ ব্যাটিং গড়ে এই তারকা দুটি হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন। তার পরের অবস্থানে আছেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয়ান তারকা এভিন লুইস। বোপারার থেকে দুটি ম্যাচ কম খেলে ঢাকার এই ওপেনার ৩৭.১১ ব্যাটিং গড়ে তিনটি হাফ-সেঞ্চুরিতে করেছেন ৩৩৪ রান।

তিন নম্বরে থাকা চিটাগং ভাইকিংসের দলপতি লুক রঞ্চি ১১ ম্যাচে করেছেন ৩২১ রান। চার নম্বরে থাকা সিলেট সিক্সার্সের ক্যারিবীয়ান তারকা ওপেনার আন্দ্রে ফ্লেচার ১০ ম্যাচে ৩১৭ রান করেছেন। পাঁচ নম্বরে বাংলাদেশের মোহাম্মদ মিঠুন। রংপুর রাইডার্সে খেলা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান করেছেন ২৯৯ রান।

বিজ্ঞাপন

পরের জায়গায়গুলোতে থাকা খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদুল্লাহ ১১ ম্যাচে ২৯২, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইমরুল কায়েস ১২ ম্যাচে ২৯০, কুমিল্লার ক্যারিবীয়ান তারকা মারলন স্যামুয়েলস ১০ ম্যাচে ২৮৮, চিটাগং ভাইকিংসের জিম্বাবুইয়ান তারকা সিকান্দার রাজা ১১ ম্যাচে ২৭৮ এবং কুমিল্লার দলপতি তামিম ৮ ম্যাচে ২৬৫ রান করেছেন।

সারাবাংলা/এমআরপি/০৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন