বিজ্ঞাপন

লঙ্কানদের হারের দিনে লজ্জার রেকর্ড রজিথার

October 27, 2019 | 2:53 pm

স্পোর্টস ডেস্ক

অ্যাডিলেডে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল অজিরা। ডেভিড ওয়ার্নারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি শতকে ২৩৩ রানের পাহাড় দাড় করায় অস্ট্রেলিয়া। জবাবে মাত্র ৯৯ রানেই শেষ হয় লঙ্কানদের ইনিংস।

বিজ্ঞাপন

পড়ুন: জন্মদিনেই টি-টোয়েন্টিতে প্রথম শতক ওয়ার্নারের

টস হেরে আগে ব্যাট করতে নেমে ঝড়ো সুচনা দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারের। উদ্বোধনী জুটিতেই ১২২ রানের সংগ্রহ গড়ে অজিরা। মাত্র ৩৬ বলে ব্যক্তিগত ৬৪ রানে সানদাকানের বলে আউট ফিঞ্চ ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। তবে অন্য প্রান্তে তখনও ব্যাট ঘোরাচ্ছিলেন ডেভিড ওয়ার্নার।

ওয়ার্নারের

বিজ্ঞাপন

ফিঞ্চ আউট হয়ে ফিরলে ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে ১০৭ রানে জুটি গড়েন ওয়ার্নার। রোববার (২৭ অক্টোবর) ডেভিড ওয়ার্নারের ৩৩তম জন্মদিন। আর ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক পূর্ণ করার জন্য বেছে নিয়েছিলেন এই বিশেষ দিনটিকেই। ব্যাট হাতে ৫৬ বল মোকাবিলা করে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের প্রথম শতক তুলে নিলেন। শতকের এই ইনিংসে ১০টি চার এবং ৪টি ছয় ছিল ওয়ার্নারের।

শতক হাঁকানো ওয়ার্নারের সাথে ঝড়ো ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েলও। মাত্র ২৮ বলে করেছেন ৬২ রান ইনিংসে ছিল ৭টি চার এবং ৩টি ছয়। শেষ পর্যন্ত ওয়ার্নার অপরাজিত থাকেন ১০০ রানেই। আর অস্ট্রেলিয়া সংগ্রহ করে ২ উইকেট হারিয়ে ২৩৩ রান।

বিজ্ঞাপন

ওয়ার্নারের রেকর্ডের দিনে আরও রেকর্ড গড়েছেন লঙ্কান পেসার কাসুন রজিথা। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ খরুচে বোলারদের তালিকায় শীর্ষস্থান দখল করে নিলেন এই লঙ্কান। অজিদের বিরুদ্ধে ৪ ওভারে ৭৫ রান দেন রজিথা। তার আগে এই তালিকায় শীর্ষস্থানে ছিলেন চেক প্রজাতন্ত্রের বোলার তুনাহান তুরান, তিনি ৪ ওভারে দিয়েছিলেন মোট ৭০ রান।

বিশাল রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে অজি বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কান ব্যাটসম্যানরা। লঙ্কানদের স্কোরবোর্ডে মাত্র ১ রান যোগ হওয়ার পরেই প্রথম উইকেট হারায়। ওপেনার কুশল মেন্ডিস রানের খাতা খোলার আগেই শিকার হন মিচেল স্টার্কের। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে সফরকারীরা। দলীয় রান ১ হতেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান ফিরে যান সাঁজঘরে। এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন কুশল পেরেরা এবং দাসুন শানাকা। তবে স্কোরবোর্ডে ৫০ পূর্ণ হতে না হতেই বিদায় নিতে হয় দুইজনকেই। ১১তম ওভারে ৫০ রানে লঙ্কানদের পাঁচ ব্যাটসম্যান ফিরেছেন আউট হয়ে।

অপেক্ষা তখন কেবল অজিদের জয়ের এবং লঙ্কানদের হারের ব্যবধান জানার। অ্যাডাম জাম্পার তিন উইকেট, মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের দু’টি করে উইকেটে নির্ধারিত ২০ ওভারে লঙ্কানদের ইনিংস শেষ হয়ে ৯ উইকেট হারিয়ে ৯৯ রানে। আর এতেই অজিদের ১৩৪ রানের বড় ব্যবধানের জয় নিশ্চিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন