বিজ্ঞাপন

জন্মদিনেই টি-টোয়েন্টিতে প্রথম শতক ওয়ার্নারের

October 27, 2019 | 12:02 pm

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় কলঙ্কিত এক অধ্যয় যুক্ত হয় ডেভিড ওয়ার্নারের ক্রিকেটীয় ক্যারিয়ারে। এরপর নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স ওয়ার্নারের। এরপর বিশ্বকাপ শেষে অ্যাশেজে পুরোপুরি ব্যর্থ ওয়ার্নারের ব্যাট। তবে সে ক্ষত পূর্ণ করার যথাযথ চেষ্টা করে যাচ্ছেন এই ওপেনার। আর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটিই নিজের করে নিলেন এই অজি ব্যাটসম্যান। শতক হাঁকিয়েই লঙ্কানদের সামনে ছুঁড়ে দিলেন ২৩৪ রানের পাহাড়।

বিজ্ঞাপন

অ্যাডিলেডে টস হেরে আগে ব্যাট করতে নামে স্বাগতিক অস্ট্রেলিয়া। আর শুরুতেই অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারের উদ্বোধনী জুটির ঝড়ো শুরু। ইনিংসের ১০ম ওভারে ২৫ রান নিয়ে দলীয় শতক পূর্ণ হয়। এরপর দলীয় ১২২ রানে প্রথম উইকেটের পতন হয় অস্ট্রেলিয়ার। মাত্র ৩৬ বলে ব্যক্তিগত ৬৪ রানে সানদাকানের বলে আউট হয়ে ফিরে যান অধিনায়ক ফিঞ্চ। তবে অন্য প্রান্তে তখনও রয়েছেন ডেভিড ওয়ার্নার।

ফিঞ্চ আউট হয়ে ফিরে যাওয়ার পর ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে ১০৭ রানে জুটি গড়েন ওয়ার্নার। ক্যারিয়ারে সর্বজয়ী এই ক্রিকেটারের অপূর্ণতা ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শতক। তবে এই মাইলফলক স্পর্শের জন্য বেছে নিলেন নিজের জন্মদিনকেই। রোববার (২৭ অক্টোবর) ৩৩ বছর পূর্ণ করলেন ওয়ার্নার। আর এই দিনেই মাত্র ৫৬ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের প্রথম শতক তুলে নিলেন। শতকের এই ইনিংসে ১০টি চার এবং ৪টি ছয় ছিল ওয়ার্নারের।

ওয়ার্নারের শতকের সাথে ঝড়ো ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েলও। মাত্র ২৮ বলে করেছেন ৬২ রান ইনিংসে ছিল ৭টি চার এবং ৩টি ছয়। শেষ পর্যন্ত ওয়ার্নার অপরাজিত থাকেন ১০০ রানেই। আর অস্ট্রেলিয়া সংগ্রহ করে ২ উইকেট হারিয়ে ২৩৩ রান। লঙ্কানদের হয়ে ৪ ওভারে ৭৫ রান দেন কাসুন রঝিথা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন