বিজ্ঞাপন

সরকারি চাল আত্মসাৎ, ১ সপ্তাহ পর মামলা

May 3, 2024 | 12:45 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: প্রতারণার মাধ্যমে সরকারি ওএমএসের চাল আত্মসাতের ঘটনায় ডিলার রাজিব মৃধার বিরুদ্ধে মামলা নিয়েছে পুলিশ। চাল আত্মসাতের এক সপ্তাহ পর এই মামলা দায়ের হয়েছে। তবে এখন পর্যন্ত তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) বিকেলে বাগেরহাটের মোংলা থানায় মামলাটি করেন মোংলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী। মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এজাহারের বরাত দিয়ে ওসি আজিজুল ইসলাম বলেন, প্রতারণার মাধ্যমে সরকারি ওএমএসের চাল আত্মসাত করেন উপজেলার সুন্দরবন ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ডিলার রাজিব মৃধা। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় এজাহার নিয়ে আসেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী। পরে তার বিরুদ্ধে প্রতারণা করে সরকারি চাল আত্মসাতের দায়ে ৪০৬ ও ৪২০ ধারায় মামলা রেকর্ড করা হয়।

মামলার বাদী মোংলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী বলেন, ডিলার রাজিব মৃধা গত ২৪ এপ্রিল সকাল থেকে সুন্দরবন ইউনিয়নের বড়ইতলা গ্রামে অসহায় সুবিধাভোগীদের ৩০ কেজি বস্তায় তিন থেকে চার কেজি চাল কম দিচ্ছিলেন। খবর পেয়ে সেখানে হাজির হন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত তামান্না। জব্দ করেন ওজনে কম দেওয়া ১৫/২০ বস্তা সরকারি চাল। তবে ডিলার রাজিব মৃধা পালিয়ে গেলে তাকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সরকারের খোলাবাজারে ওএমএস চাল বিতরণে ওজনে কম দেওয়া ও চাল আত্মসাতের প্রমাণ পাওয়ায় ডিলার রাজিব মৃধার বিরুদ্ধে মামলা করার সুপারিশ করে উপজেলা প্রশাসন। শেষ পর্যন্ত বৃহস্পতিবার বিকেলে মামলাটি দায়ের হলো।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন