বিজ্ঞাপন

‘পেঁয়াজ, লবণের পর পরিবহন সেক্টরে গুজব ভর করেছে’

November 21, 2019 | 1:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পেঁয়াজ, লবণের পর পরিবহন সেক্টরে গুজব ভর করেছে এবং দেশে একটা অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বেলা ১১ টার দিকে রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে ‘ট্রাফিক সচেতনতামূলক পক্ষ’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

খন্দকার এনায়েত উল্লাহ আরও বলেন, একটি মহল নিরীহ পরিবহন শ্রমিকদের দুর্বলতার সুযোগ নিয়ে ভর করেছে। ২০১৪/১৫ সালে ৯২ দিন হরতাল ডেকেছিল বিএনপি জামায়াত। শত শত লোক মারা গেছে। তখন পরিবহন মালিক শ্রমিকরাই সড়ক সচল করেছিল। পাশে ছিল পুলিশ। আজ সড়ক আইন হয়েছে। এর কিছু সংশোধনী দরকার তবে সেটা হবে অরাজকতা করে নয়, আলোচনার ভিত্তিতে। এ সুযোগে কুচক্রী মহল ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইছে। তা হতে দেওয়া হবে না।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনা হয়েছে। সড়ক ও সেতুমন্ত্রীও বলেছেন নতুন আইনে কোনো সংশোধনী থাকলে দেখা হবে। আগামী জুন পর্যন্ত যার যে লাইসেন্স আছে তাই দিয়ে যানবাহন চালানো যাবে তবে অবৈধ কোনো লাইসেন্স পেলে কাউকে ছাড়া হবে না।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার (১৯ নভেম্বর) ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ স্থগিত ও সংশোধনসহ ৯ দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদ।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে মালিক-শ্রমিকদের বৈঠকের পর তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাসে বৃহস্পতিবার (২১ নভেম্বর) মধ্যরাতে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সারাবাংলা/ইউজে/এনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন