বিজ্ঞাপন

নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, বিক্ষোভ সমাবেশ পণ্ড

November 23, 2019 | 4:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: নোয়াখালীতে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

শনিবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে ও শহরের বিভিন্ন স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে বিএনপির অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন দলটির নেতারা। সব মিলিয়ে পণ্ড হয়ে যায় সমাবেশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ১০টা থেকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমবেত হন। বেলা ১১টার দিকে একটি মিছিলে পুলিশ বাঁধা দেয়। এরপরই পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে যায়।

বিজ্ঞাপন

পরে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের মাইজদীর বাসভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় বিএনপির নেতারা পুলিশের বিরুদ্ধে বিনা উসকানিতে তাদের মিছিলে বাধা দেয়া এবং নেতাকর্মীদের অকারণ লাঠিচার্জ করার অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক আবদুর রহমান, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, সাধারণ সম্পদাক নুরুল আমিন খানসহ অন্যরা।

এ বিষয়ে সুধারাম থানার উপ-পরিদর্শক আব্দুল বাতেন জানান, সমাবেশ করার কোনো অনুমতি নেয়নি বিএনপি। তারপরও তারা সমাবেশ করছিল। কিন্তু হঠাৎ মিছিল থেকে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে শুরু করে। এসময় পুলিশ আত্মরক্ষার চেষ্টা করে।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন