বিজ্ঞাপন

এই রায়ে আইনের প্রতি শ্রদ্ধাবোধ বাড়বে: জিএম কাদের

November 27, 2019 | 4:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, এই রায়ে আইনের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধাবোধ বাড়বে।

বিজ্ঞাপন

বুধবার (২৭ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান আরও বলেন, সাড়ে তিন বছর আগে হলি আর্টিজান বেকারিতে পৈশাচিক হামলায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এই রায়ে দেশের ভাবমূর্তি অনেকাংশে পুনরুদ্ধার হবে। বাংলাদেশ এবং দেশের মানুষ জঙ্গিবাদে বিশ্বাস করে না। তাই জঙ্গিবাদ কখনোই এ দেশে মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।

এই রায় বিপথগামী তরুণদের স্বাভাবিক জীবনে ফিরতে সহায়ক হবে বলেও মন্তব্য করেন জিএম কাদের।

বিজ্ঞাপন

এদিন সকালে গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার রায়ে ৭ জনকে মৃত্যুদণ্ড এবং একজনকে খালাস দিয়ে রায় দেন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান।

রায়ে মামলার ৮ আসামির মধ্যে ৭ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন— জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধী, আসলাম হোসেন র‌্যাশ, হাদিসুর রহমান, রাকিবুল হাসান রিগেন, মো. আবদুস সবুর খান, শরিফুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপন। রায়ে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি মিজানুর রহমান ওরফে বড় মিজানকে খালাস দেওয়া হয়েছে।

জঙ্গিরা ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজানে হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২২ জনকে হত্যা করে। তাদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তাও নির্মমভাবে মারা যান। পরে সেনা-কমান্ডো অভিযানে ঘটনাস্থলে পাঁচ জঙ্গি নিহত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এটি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন