বিজ্ঞাপন

ক্রিকেটে মেয়েদের পর এবার ছেলেরাও…

December 9, 2019 | 4:24 pm

স্পোর্টস ডেস্ক

হোঁচট থেকে শিক্ষা নিলো সাইফ-শান্তরা। এসএ গেমসের ফাইনালে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে মেয়েদের পর এবার স্বর্ণ ছিনিয়ে আনলো ছেলেদের ক্রিকেট দল।

বিজ্ঞাপন

এসএ গেমসের রেকর্ড ১৯ তম স্বর্ণ এলো সাইফ-আফিফদের হাত ধরে। নিয়মরক্ষার ম্যাচে ৯ উইকেটে হেরে ফাইনালে প্রতিশোধ নিলো বাংলাদেশ। লঙ্কানদের ৭ উইকেটে হারিয়ে স্বর্ণ জিতে এবারের এসএ গেমসের মিশন শেষ করলো বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল।

শ্রীলঙ্কার কাছে হোঁচট খেলো সাইফ-আফিফরা 

বিজ্ঞাপন

কৃতিপুরে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও খুব বেশিক্ষণ সেটি ধরে রাখতে পারেনি লঙ্কানরা। ৩৭ রানে প্রথম উইকেট পতনের পর ১০০ রান তুলতেই সাজঘরে ফিরে যান আরও ৬ লঙ্কান ব্যাটসম্যান।

বাংলাদেশের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারছিলো না শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। নিয়মিত উইকেট পতনে তাদের ইনিংস থামে ১২২ রানে।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ২৫ রান করে সাম্মু আসহান। বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ নেন ২০ রানে ৩ টি উইকেট এবং ২৮ রানের খরচায় তানভির ইসলাম নেন ২ টি উইকেট।

ক্রিকেটে মেয়েদের পর এবার ছেলেরাও…

বিজ্ঞাপন

জবাবে ব্যাট করতে নেমে শুভসূচনা করে বাংলাদেশের উদ্বোধনী জুটি। সাইফ হাসান এবং সৌম্য সরকার উদ্বোধনী জুটিতেই বাংলাদেশকে এনে দেন ৪৪ রান।

২৮ বলে ২৭ করে সৌম্য বিদায় নিলে দলকে এগিয়ে নেবার দায়িত্ব বর্তায় সাইফ এবং শান্তর কাঁধে। দায়িত্বে বিন্দুমাত্র অবহেলা না করে দলকে নিয়ে যান স্বর্ণের দ্বারপ্রান্তে।

বিজ্ঞাপন

৩০ বলে ৩৩ করে দলীয় ৮৩ রানে বিদায় নেন সাইফ। কিন্তু উইকেট আগলে ধরে ইয়াসির আলিকে সাথে নিয়ে স্বপ্নের জয়ে বাংলাদেশকে নিয়ে যান অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

জয়ের ঠিক দ্বারপ্রান্তে দল যখন দাঁড়িয়ে, ঠিক তখনই কলম্বাজের শিকার হয়ে সাজঘরে ফিরে যান ইয়াসির আলি।

এরপর আফিফকে সাথে নিয়ে ৭ উইকেটে জয় ছিনিয়ে মাঠ ছাড়েন শান্ত।

এর আগে রবিবার (৮ ডিসেম্বর) শ্রীলঙ্কা নারী দলকে হারিয়ে ফাইনালে স্বর্ণপদক জিতছিলেন বাংলাদেশের টাইগ্রেসরা। এবারের আসরের নারী ক্রিকেটে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে সালমা খাতুনেরা।

স্বর্ণ জিতলেন মেয়ে ক্রিকেটাররাও

ফাইনালে এইজয়ে বাংলাদেশের ঝুলিতে ঢুকলো মোট ১৯ টি স্বর্ণ, যা কিনা বাংলাদেশের এসএ গেমসের ইতিহাসে সর্বোচ্চ। এর আগে বাংলাদেশ ২০১০ সালে জিতেছিলো ১৮ টি স্বর্ণপদক।

আরও পড়ুনঃ সোনায় সোহাগা আর্চারির ১০ ইভেন্টেই সোনা জিতলো বাংলাদেশ

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
দশক পূর্তিতে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি গণজাগরণ মঞ্চ’র‘সংসদীয় সীমানা নির্ধারণে প্রাধান্য পাবে প্রশাসনিক অখণ্ডতা’রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ধাক্কায় কমলো প্রবৃদ্ধি: বিবিএসনিপাহ ভাইরাসে আক্রান্ত ১০, মৃত্যু ৭ জনের: আইইডিসিআরবইয়ের দামে পাঠক হতাশ, নিরুপায় প্রকাশকরাস্বামীকে বেঁধে স্ত্রীকে ‘মদ্যপ’ ইউপি সদস্যের ধর্ষণের অভিযোগনিরাপদ ডিজিটাল বিশ্ব নিশ্চিতে বৈশ্বিক জোট গঠনের আহ্বানকৃত্রিম বুদ্ধিমত্তা বিকাশে কাজ করবে বাংলাদেশ-সৌদি আরব‘রাজনীতি ও সংস্কৃতি একসঙ্গে চলেছে বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে’যমুনা ব্যাংকের সিলেটের বিজনেস ডেভেলপমেন্ট মিটিং সম্পন্ন সব খবর...
বিজ্ঞাপন