বিজ্ঞাপন

বিপিএলে প্রথমবারের মতো আসছেন হাশিম আমলা

December 30, 2019 | 1:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

তারকা খচিত নয় বলেই বঙ্গবন্ধু বিপিএলের শুরুটা ছিল নিদারুণ বিবর্ণ। কিন্তু টুর্নামেন্ট যতোই গড়াচ্ছে তারকাদের সমাহার ততই বাড়ছে। তাতে টুর্নামেন্টও বর্ণিল হয়ে উঠছে। দিন চারেক আগে রংপুর রেঞ্জার্সে যোগ দিয়েছেন মারকুটে অজি অলরাউন্ডার শেন ওয়াটসন। এবার আসছেন আরেক নন্দিত তারকা। তিনি আর কেউ নন, দক্ষিণ আফ্রিকার আইকনিক ব্যাটসম্যান হাশিম আমলা। টুর্নামেন্টের মাঝামাঝি নাম লেখানো এই টপ অর্ডার ব্যাটসম্যান খেলবেন খুলনা টাইগার্সের হয়ে। সবকিছু ঠিক থাকলে এটিই হবে তার প্রথম বিপিএল। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ঢাকায় এসে তার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৩০ ডিসেম্বর) সংবাদ মাধ্যমকে এতথ্য দিয়েছেন খুলনার টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

তিনি বলেছেন, ‘আমলা ঢাকায় আসবেন আগামীকাল (৩১ ডিসেম্বর, মঙ্গলবার)। তারা দু’জনই দলের সঙ্গে থাকবেন টুর্নামেন্টের শেষ ম্যাচ পর্যন্ত।‘

বিজ্ঞাপন

শুধু আমলাই নয়, টুর্নামেন্টের মাঝামাঝি দলটিতে যোগ দিচ্ছেন আরেক পাকিস্তানি অলরাউন্ডার আমির ইয়ামিনও। আজই তার যোগ দেওয়ার কথা রয়েছে।

হাশিম আমলাকে সাধারণত টেস্ট ও ওয়ানডে ব্যাটসম্যান হিসেবেই সবাই জানেন। কিন্তু তাই বলে টি-টোয়েন্টিতেও কম ক্ষুরধার নন। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এই পর্যন্ত ১৫৪ ম্যাচ খেলেছেন আমলা। ১২৬ স্ট্রাইকরেটে তার রান সংখ্যা ৪২৮৪। নামের পাশে রয়েছে ২৭টি হাফসেঞ্চুরি সঙ্গে আছে ২টি সেঞ্চুরিও।

অন্যদিকে ২৯ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার আমের ইয়ামিন পাকিস্তানের হয়ে খেলেছেন ৪টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি। এছাড়াও নামের পাশে আছে ৭০টি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে ব্যাট হাতে রানের সংখ্যা ৬২৭ আর উইকেট সংখ্যা ৫৪টি।

বিজ্ঞাপন

চলতি বিপিএলে ব্যাটে বলে দারুণ খেলছে খুলনা। সাত ম্যাচের পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান মুশফিকুর রহিমের দলের।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন