বিজ্ঞাপন

দিনাজপুরে শিশু পরশ হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

February 5, 2020 | 7:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে শিশু পরশ সাহা চাঞ্চল্যকর অপহরণ ও হত্যা মামলায় ৫ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৫ ফেব্রুয়ারি) দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরীফ উদ্দিন আহমেদ এ রায় দেন। এছাড়া এ মামলার আরও ৬ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

অভিযুক্তদের মধ্যে ঘোড়াঘাট উপজেলার কাদিমনগর গ্রামের এহিয়া হোসেনের তিন ছেলে জিল্লুর রহমান, মামুনুর রশিদ মামুন, জুয়েল ইসলাম এবং উদয়ধুল গ্রামের মাহবুবুর রহমানের দুই ছেলে ফিরোজ কবির ও হুমায়ুন কবির বুলেটকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়। অভিযুক্ত আরও ৬ জনকে বেকসুর খালাস দেন আদালত।

এ মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ১১ নভেম্বর কালীপূজার দিন বিকেলে শিশু পরশ সাহাকে কোলে তুলে অপহরণ করে নিয়ে যায় আসামীরা। পরে পরশের বাবা কেশব চন্দ্র সাহার কাছে ১০ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। পরদিন সকালে টাকা লেনদেনের আগে স্থানীয় কবরস্থানে আম বাগান থেকে পরশের এক চোখ উপড়ানো মৃতদেহ উদ্ধার করে স্থানীয়রা। ওইদিন ছিল শিশু পরশের ৪র্থ জন্মদিন।

এ ঘটনায় তিন নারীসহ ১১ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন পরশের পিতা কেশব চন্দ্র সাহা। ওই মামলায় ২৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার রায় ঘোষণা করেন বিচারক।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন