বিজ্ঞাপন

আমেরিকান ফুটবলারদের অনুসরণ করেন টাইগার যুবারা

February 8, 2020 | 12:23 pm

স্পোর্টস ডেস্ক

ফিটনেস ঠিক রাখতে আমেরিকান ফুটবলারদের অনুসরণ করে অনুশীলন করেন বাংলাদেশের যুবারা। দেহের মেদ কমিয়ে গতি বাড়ানোর কৌশল তাদের দেখেই শিখেছেন টাইগার যুবারা।

বিজ্ঞাপন

সম্প্রতি ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষ্যাৎকারে যুবাদের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়ার বলেন, ‘ছেলেদের জীবন পুরোই পাল্টে গেছে। তারা যেটাই করতে চাচ্ছে, সেটাই করছে। এমনকি ক্রিকেট খেলার মধ্যে না থাকলেও! আমরা অ্যাজাইলিটি ড্রিলস অনুশীলন করছি, যা সাধারণত আমেরিকান ফুটবলের অনুশীলনে করা হয়।’

শুধু তাই নয়। অনুশীলনের পরবর্তি পুনর্বাসনের ব্যাপারেও কড়া নজর থাকে এই কোচের। তারই প্রতিফলনের দেখা মিলে যুব বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের জায়গা করে নেওয়ার মাধ্যমে।

স্টনিয়ার আরও বলেন, ‘তাদের মেদ ক্রমশ কমে যাচ্ছে এবং সেই সাথে তাদের গতি বেড়ে যাচ্ছে। বিশ্বমানের ক্রিকেটাররা ফিটনেসের দিক থেকে যেমন হয় তারা ওই মানের হয়ে যাচ্ছে। তারা অনুশীলনের পাশাপাশি পুনর্বাসন করারও চেষ্টা করছে। এটা একটি অসাধারণ পরিবর্তন।’

বিজ্ঞাপন

রবিবার (৯ ফেব্রুয়ারি) বর্তমান চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে লাল সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশ সময় বেলা দুইটায় পচেফস্ট্রমে ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন