বিজ্ঞাপন

স্ত্রীকে খুন করে পালিয়ে ১৬ মাস পর গ্রেফতার স্বামী

February 23, 2020 | 7:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: অভাবের সংসারে স্ত্রীর সঙ্গে ঝগড়ার জেরে তাকে নৃশংসভাবে খুন করে প্রায় ১৬ মাস পালিয়ে থাকা স্বামী জয়নাল আবেদীনকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। খুনের পর চট্টগ্রামের বাকলিয়া থেকে পালিয়ে জয়নাল কুমিল্লায় গিয়ে আত্মগোপন করে ছিল বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (২৩ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লার কান্দিরপাড়ের একটি চায়ের দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

গ্রেফতার জয়নাল আবেদীন কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার আরপাকনা গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে। সে চট্টগ্রামের বাকলিয়া থানার তুলাতলী এলাকায় একটি ভবনে থাকতো।

পুলিশ জানিয়েছে, ২০১৮ সালের ১ নভেম্বর জয়নালের বাসার বাথরুম থেকে তার স্ত্রী পোশাককারখানার কর্মী রোকসানা বেগমের গলাকাটা মরদেহ এবং একটি রক্তমাখা ছোরা উদ্ধার করে পুলিশ। ওই সময় ‍পুলিশ জায়নালকে ঘটনাস্থলে পায়নি। পরে অনেক চেষ্টা করেও জয়নালের হদিস পাওয়া যায়নি। এ ঘটনায় রোকসানার ভগ্নিপতি মো. জলিল বাদি হয়ে জয়নালের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

ওসি নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ঘটনার পর রোকসানার চার শিশু সন্তান থানায় এসে অঝরে কান্নাকাটি করে মায়ের হত্যার বিচার চেয়েছিল। আমরা জয়নালকে অনেক খুঁজেছি। কিন্তু সে এতই চতুর যে মোবাইলসহ নিজের সব ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার বন্ধ করে দিয়েছিল। সে কুমিল্লায় গিয়ে আত্মগোপন করেছিল। এজন্য তাকে গ্রেফতার করতে আমাদের প্রায় দেড় বছর সময় লেগেছে। গ্রেফতারের পর সে আজ (রোববার) বিকেলে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।’

জয়নালকে জিজ্ঞাসাবাদের পাওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে ওসি নেজাম জানান, জয়নাল ফুটপাতে ফল বিক্রি করত। স্ত্রী ছিল পোশাক কারাখানার শ্রমিক। সংসারে অভাব ছিল, প্রায়ই ঝগড়া হতো। ২০১৮ সালের ৩১ অক্টোবর রাতে তাদের ঝগড়া হয়। পাশের বাসায় থাকা রোকসানার বোন ও ভগ্নিপতি এসে ঝগড়া থামান এবং দুজনের মধ্যে সমঝোতা করে দেন। তবে জয়নাল মনের মধ্যে ক্ষোভ পুষে রাখে। ভোররাতে সন্তানেরা যখন ঘুমাচ্ছিল, তখন জয়নাল স্ত্রীকে মুখ চেপে ধরে বাথরুমে নিয়ে গলা কেটে খুন করে পালিয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন