বিজ্ঞাপন

করোনাভাইরাস: আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

March 11, 2020 | 11:28 am

আন্তর্জাতিক ডেস্ক

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ও কনজারভেটিভ পার্টির হয়ে বেডফোর্ডশ্যায়ার থেকে নির্বাচিত এমপি নাডিন ডরিস। বুধবার (১১ মার্চ) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যের প্রথম এমপি হিসেবে ডরিসের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয়েছে ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস)। কয়েকটি সূত্র বিবিসিকে জানিয়েছে, ভাইরাসের ব্যাপারে নিশ্চিত হওয়ার পরপরই তিনি নিজ উদ্যোগে কোয়ারেন্টাইনে চলে গেছেন এবং চিকিৎসকদের নির্দেশনা মাফিক জীবনযাপন করছেন।

এদিকে এক বিবৃতিতে নাডিন ডরিস জানিয়েছেন, ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) ইতোমধ্যেই তার সংস্পর্শে আসা লোকজনের ব্যাপারে অনুসন্ধান শুরু করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভাগীয় ও সংসদীয় অফিসের জন্যও সংস্পর্শে আসা ব্যক্তিদের অনুসন্ধান করে করোনাভাইরাসে পরীক্ষার নির্দেশনা দিয়েছেন তিনি।

এর আগে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে ছয় জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১১ মার্চ) পর্যন্ত সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮২ তে। করোনাভাইরাস আতঙ্কে যুক্তরাজ্য সরকারের বাজেট ঘোষণার সময়সূচি পিছিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে যুক্তরাজ্যের অর্থমন্ত্রী ঋষি শুনাক বিবিসিকে জানিয়েছেন, করোনাভাইরাস মোকাবিলাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছেন তারা। জরুরি প্রয়োজনে ন্যাশনাল হেলথ সার্ভিসকে যে কোনো ধরণের সহায়তা দিতে প্রস্তুত আছেন তারা।

যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস পরীক্ষার ক্ষেত্রে সক্ষমতা বাড়িয়েছে তারা। এছাড়াও, সামনের দিনগুলোতে আক্রান্তের সংখ্যা উচ্চহারে বাড়তে পারে বলে তারা সতর্ক করেছে।

করোনাভাইরাস: সর্বশেষ তথ্য

করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে মঙ্গলবার (১১ মার্চ) পর্যন্ত  বিশ্বব্যাপী মোট এক লাখ ১৯ হাজার ২২৫ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে চার হাজার ২৯৯ জনের। করোনাভাইরাস থেকে সেরে উঠে নিয়মিত জীবনে ফিরে গেছেন ৬৬ হাজার ৫৬৮ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন