বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর অনুদান পেলেন ভাষা সৈনিক শহীদুল্লাহ

March 17, 2020 | 6:14 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রীর অনুদান পেয়েছেন অর্থাভাবে দুরবস্থায় থাকা ময়মনসিংহের মুক্তাগাছার ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ। সোমবার (১৬ মার্চ) সকালে শহীদুল্লাহর বাড়িতে গিয়ে তার পরিবারের কাছে ১২ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ মো. আবু জাফর রাজু।

বিজ্ঞাপন

ভাষা সৈনিক শহীদুল্লাহর ছেলে খন্দকার মনজুর মালেক সুদীপ্ত সারাবাংলাকে বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১২ লাখ টাকার অনুদানের চেক মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে। এরমধ্যে ১০ লাখ টাকার এফডিআর রয়েছে। এই অর্থ দেওয়া হয়েছে বাবার সুচিকিৎসা ও ভবিষ্যতের খরচ বিবেচনায়।

এদিকে, অনুদানের অর্থ পাওয়ার বিষয়টি ফেসবুকে স্ট্যাটাস দিয়েও জানিয়েছেন সুদীপ্ত।

সেখানে তিনি লিখেছেন, ‘মানবতার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি পরিবারের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা। ভাষা সৈনিক, বৃহত্তর ময়মনসিংহ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক গণপরিষদ সদস্য শ্রদ্ধেয় বাবা খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ সাহেবের উন্নত সু-চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১২ লক্ষ টাকার অনুদান পৌঁছে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ’র আর্থিক দুরবস্থার বিষয়টি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে আসে। তার বাড়ির কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। যেখানে এই মুক্তিযোদ্ধার দুরাবস্থার বর্তমান চিত্র উঠে আসে।

জানা গেছে, শহীদুল্লাহ একজন ভাষা সৈনিক। স্কুলে থাকা অবস্থায় আন্দোলনে যোগ দেয়ায় তাকে দেওয়ানগঞ্জ স্কুল থেকে বহিষ্কার করা হয়। তিনি ১৯৭০ সালে নির্বাচিত প্রাদেশিক পরিষদ সদস্য। মুক্তিযুদ্ধের সংগঠকও তিনি। ১৯৭২ সালে আওয়ামীলীগ থেকে বের হয়ে তিনি জাসদে যোগ দেয়। পরে কৃষক লীগের সভাপতিও ছিলেন। আওয়ামী লীগের টিকেটে সংসদ সদস্য নির্বাচনও করেছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন