বিজ্ঞাপন

খালেদা জিয়ার মুক্তি: পুরো বিষয়টি জেনে প্রতিক্রিয়া— মির্জা ফখরুল

March 24, 2020 | 4:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির পুরো বিষয়টি জানার পর প্রতিক্রিয়া দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল ৪টায় খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আইনমন্ত্রীর সংবাদ সম্মেলনের পরই মোবাইল ফোনে সারাবাংলাকে এ তথ্য জানা মির্জা ফখরুল।

তিনি এ প্রতিবেদকের কাছে জানতে চান, উনি (আইনমন্ত্রী) কী বলেছেন? মুক্তির পর বেগম খালেদা জিয়াকে কোথায় রাখা হবে?’

আরও পড়ুন- ৬ মাসের জন্য মুক্তি খালেদা জিয়ার, থাকতে হবে বাসায়

বিজ্ঞাপন

মির্জা ফখরুলকে জানানো হয়, ‘পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ৪০১ ধারায় দণ্ড মওকু করে ছয় মাসের জন্য জামিন দেওয়া হয়েছে। উনাকে বাসায় থাকতে হবে। কোথাও যেতে পারবেন না। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।’

আইনমন্ত্রীর এমন বক্তব্য হুবহু শোনার পর মির্জা ফখরুল বলেন, ‘তাহলে তো উনাকে (খালেদা জিয়াকে) হাউজ অ্যারেস্ট করা হবে। যেভাবেই হোক তার চিকিৎসা গ্রহণের সুযোগ দেওয়া দরকার। আপাতত এটুকুই বলা ছাড়া আর কিছু বলতে পারছি না। পুরো আদেশটা জানার পর প্রতিক্রিয়া দেবো।’

এর আগে, আইনমন্ত্রী ব্রিফিংয়ে জানান, খালেদা জিয়ার স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ফৌজদারি কার্যবিধির ধারা (১)-এর উপধারা-১ অনুযায়ী তার সাজা মওকুফ করে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেওয়া হচ্ছে। তবে এই সময়ে তাকে বাসায় থাকতে হবে। তিনি বিদেশে যেতে পারবেন না। খালেদা জিয়ার বয়সকে মানবিক বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন