বিজ্ঞাপন

বান্দরবানের ৩ উপজেলা ‘লকডাউন’

March 24, 2020 | 8:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে পার্বত্য জেলা বান্দরবানের তিন উপজেলা লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়িতে ‘লকডাউন’ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। সন্ধ্যার পর বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মো. শামীম হো‌সেন সারাবাংলাকে এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এডিসি শামীম বলেন, বান্দরবানে ক‌রোনাভাইরাস যেন ছড়াতে না পা‌রে, এ জন্য লোকসমাগম বে‌শি থাকায় লামা, আলীকদম ও নাইক্ষ্যংছ‌ড়ি উপ‌জেলা‌য় ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ নি‌র্দেশনা চলমান থাক‌বে।

এদিকে, করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজন ছাড়া সাধারণ মানুষের চলাচল সীমিত এবং দোকানপাট সময়মতো বন্ধ রাখতে সারাদেশের মতো বান্দরবানেও সেনা মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে তারা দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বান্দরবান জেলায় নতুন দুই জনসহ হোম কোয়া‌রেনটাইনে রাখা হয়েছে ৪১ জনকে। এছাড়া হাসপাতালে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেনটাইনে রাখা হয়েছে আরও ৯ জনকে।

এর আগে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাদারীপুরের শিবচর উপজেলাতেও কার্যত লকডাউন ঘোষণা করা হয়। এছাড়া গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলাতেও করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লকডাউনের অনুমতি চায় জেলা প্রশাসনের কাছে।

এর বাইরে রাজধানীর মিরপুরের টোলারবাগের একটি ভবন লকডাউন করে রাখা হয়। ওই ভবনে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি ছিলেন। একই কারণে রাজধানীর ঢাকেশ্বরী এলাকাও লকডাউন করে রাখা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন