বিজ্ঞাপন

করোনাভাইরাস: টোলারবাগে ভবন ‘লকডাউন’

March 21, 2020 | 6:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মিরপুরে উত্তর টোলারবাগের একটি ভবন নজরদারিতে রেখেছে পুলিশ। আশপাশেও মানুষজনের চলাচল সীমিত করা হয়েছে। ভবনটি থেকে কাউকে বের হতে বা ভবনে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। কার্যত ভবনটি ‘লকডাউন’ করে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২১ মার্চ) সকাল থেকেই ভবনটি নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। জানা গেছে, ওই ভবনে বিদেশ ফেরত কয়েকজন অবস্থান করছেন। এর মধ্যে একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মিজানুর রহমান সারাবাংলাকে বলেন, মিরপুর-১-এর উত্তর টোলারবাগ দারুসসালাম এলাকার বহুতল একটি ভবন নজরদারিতে রাখা হয়েছে। ‘দারুল আমান’ নামের ওই বাসার লোকজন নিজেরাই কোয়ারেনটাইনে রয়েছেন। আমরা তাদের সহায়তা করছি। ওই বাসায় কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না, বাসার কাউকে বের হতেও দেওয়া হচ্ছে না।

বিজ্ঞাপন

মিরপুর এলাকার আরেক পুলিশ কর্মকর্তা জানান, করোনাভাইরাস শনাক্ত হয়েছে— ওই এলাকায় এমন একজন পাওয়া গেলে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী ভবনটিতে নজরদারি চালানো হচ্ছে। বাসার কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। তাদের কোনো কিছু প্রয়োজন হলে আমাদের বলবে, আমরা তা সরবরাহ করব।

এদিকে, ওই ভবনটি ‘লকডাউন’ করে রাখা হয়েছে— এমন খবর পেয়েছে উৎসুক অনেকেই ভবনটিতে ভিড় জমিয়েছেন বিভিন্ন সময়। তবে পুলিশ চেষ্টা করছে তাদের সবাইকে সরিয়ে দিতে।

এ বিষয়ে জানতে স্বাস্থ্য অধিদফতর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের কেউ মন্তব্য করতে রাজি হননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন