বিজ্ঞাপন

বাসার ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু

April 26, 2024 | 10:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর খিলগাঁও গোড়ানে একটি বাসার ছাদ থেকে নিচে পড়ে খাদিজা আক্তার (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। তাকে বাঁচাতে গিয়ে ছাদ থেকে পড়ে গুরুতর আহত হয়েছেন তার ফুপা ইসহাক মিয়া (৩০)।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ এপ্রিল) দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে মারা যায় শিশু খাদিজা।

হাসপাতালে মৃত খাদিজার দাদি ফাতেমা বেগম জানান, তাদের বাড়ি ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলায়। বাবা ফয়সাল আহমেদ মা হিরা বেগমের একমাত্র সন্তান খাদিজা। বর্তমানে গোড়ান নবাবি মোড়ের একটি বাসায় ভাড়া থাকে।

বাসার পাঁচতলার ছাদে কয়েকটি ঘর রয়েছে। সেখানেই তিনি তার ছেলের পরিবার ও মেয়ের পরিবার নিয়ে থাকেন। তবে ছাদের চার পাশের রেলিং একেবারে নিচু। দুপুরে সবাই যখন যার যার কাজে ব্যস্ত ছিলেন তখন অন্য বাচ্চাদের সঙ্গে ছাদে খেলছিল খাদিজা। খেলতে খেলতে রেলিংয়ের পাশে চলে গেলে সেখান থেকে বাইরে পড়ে যাচ্ছিল শিশুটির। এটি দেখে পাশে থাকা তার ফুপা ইসহাক মিয়া তাকে বাঁচাতে গেলে শিশুটির সঙ্গে ফুফা ইসহাকও ছাদ থেকে নিচে পড়ে গুরুতর আহত হন।

বিজ্ঞাপন

তাদের দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। চিকিৎসাধীন রাতে সেখানে শিশুটির মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় নিউরোসার্জারি ওয়ার্ডে ভর্তি রয়েছেন ইসহাক মিয়া।

ফাতেমা বেগম আরো জানান, শিশুটির বাবা ফয়সাল আহমেদ একটি বিস্কুট তৈরি কারখানায় চাকরি করেন। আহত ইসহাক মিয়া রাজমিস্ত্রীর সহযোগী হিসেবে কাজ করেন। তার বাবার নাম মৃত জজ মিয়া। তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায়। স্ত্রী পাপিয়া আক্তার ও দুই ছেলে এক মেয়েকে নিয়ে গোড়ানের ওই বাড়ির ছাদের ঘরে থাকেন তারা।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, শিশুটির মরদেহ মর্গে রাখা হয়েছে। ঘটনাটি খিলগাঁও থানা পুলিশকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন