বিজ্ঞাপন

দুবাইগামী ফ্লাইট থেকে ৩ কোটি টাকার বিদেশি মুদ্রা জব্দ

May 8, 2024 | 12:15 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে প্রায় তিন কোটি টাকা সমমূল্যের বিদেশি মুদ্রা জব্দ করা হয়েছে। মুদ্রাগুলোর দাবিদার খুঁজে না পাওয়ায় পরিত্যক্ত অবস্থায় সেগুলো জব্দ করা হয় বলে কাস্টমস কর্তৃপক্ষ জনিয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ মে) বিকেলে দুবাই যাওয়ার পথে ঢাকা থেকে আসা বিজি-১৪৭ ফ্লাইটটিতে তল্লাশি চালানো হয়।

বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমসের সহকারী কমিশনার মো. আকরাম হোসেন সারাবাংলাকে জানান, ফ্লাইটটির ১৭-এ নম্বর আসনের ওভারহেড বিনে (আসনের ওপর মালামাল রাখার বক্স) বিদেশি মুদ্রাগুলো পাওয়া যায়।

এতে প্রতিটি ৫০০ সৌদি রিয়েলের ১৮৭৫টি নোট পাওয়া যায়। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা। এ ছাড়া, প্রতিটি ১০০ মার্কিন ডলার সমমানের ১০০ পিস নোট পাওয়া গেছে। যা বাংলাদেশি ১১ লাখ টাকা সমমূল্যের। সব মিলিয়ে বাংলাদেশি দুই কোটি ৮৭ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা সমমূল্যের বিদেশি মুদ্রা জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

কাস্টমস কর্মকর্তা আকরাম হোসেন বলেন, ‘চোরাচালানবিরোধী অভিযানের অংশ হিসেবে সকাল থেকে একাধিক ফ্লাইটে তল্লাশি করা হয়। এর মধ্যে একটি ফ্লাইট থেকে বিদেশি মুদ্রাগুলো জব্দ করা হয়েছে। সেগুলোর মালিকানা কোনো যাত্রী দাবি করেননি। পরিত্যক্ত হিসেবে সেগুলো জব্দ করে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হচ্ছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন