বিজ্ঞাপন

জামালপুরে সাড়ে ১২ টন চাল জব্দ, আ.লীগ নেতাসহ আটক ২

April 12, 2020 | 2:37 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জামালপুর: জামালপুর সদর ও বকশীগঞ্জ উপজেলা থেকে খাদ্যবান্ধব কর্মসূচির সাড়ে ১২ মেট্রিক টন চাল জব্দ করেছে প্রশাসন। এ ঘটনায় এক চাল ব্যবসায়ী ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতাকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, শুক্রবার রাতে সরকারের একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে বকশীগঞ্জ মধ্যবাজার এলাকায় উপজেলা প্রশাসন, জাতীয় গোয়েন্দা সংস্থা ও পুলিশ অভিযান চালিয়ে এক চাল ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠান থেকে পাঁচ মেট্রিক টন চাল জব্দ করে। এ সময় ওই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ব্যবসায়ী নূর কালামকে আটক করা হয়।

নূর কালাম বকসীগঞ্জ পৌর শহরের পাখিমারা এলাকার জমশের আলীর ছেলে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, এ বিষয়ে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, গোপন সংবাদে ভিত্তিতে শনিবার সকালে জামালপুর সদর উপজেলার তুলশিরচর ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন। ভ্রাম্যমাণ আদালত তুলশিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি তোফাজ্জল হোসেন তোফার ব্যবসায়িক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে সাড়ে ৭ মেট্রিক টন চাল জব্দ করেন। এসময় তোফাকেও আটক করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালমেুজ্জামান জানান, উপজলো নির্বাহী কর্মকর্তার নির্দেশে পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলাম। এসময় জাতীয় গোয়ান্দা সংস্থার উপপরিচালক ও উপজলো নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে ডিলারকে আটক করা হয়। আটক ডিলারকে জামালপুর সদর থানায় নিয়ে আসা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমীন জানান, খাদ্যবান্ধব কর্মসূচির চাল পাচার ও মজুতের অপরাধে তোফাজ্জল হোসেন তোফার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন