বিজ্ঞাপন

মৎস্য ও প্রাণিসম্পদের কর্মীদের কর্মক্ষেত্রে থাকতে পুনঃ আদেশ জারি

April 20, 2020 | 11:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণে সৃষ্টি পরিস্থিতে কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থেকে সার্বক্ষণিক দায়িত্ব পালনে দ্বিতীয় দফা আদেশ জারি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। সোমবার (২০ এপ্রিল) এ আদেশ জারি করা হয়।

বিজ্ঞাপন

আদেশে মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন অধিদফতর, প্রধান কার্যালয়, বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে সার্বক্ষণিক উপস্থিত থেকে তাদের ওপরে দেওয়া দায়িত্ব পালনের কথা বলা হয়েছে।

অফিস আদেশে কর্মকর্তাদের জরুরি চিকিৎসা, কৃত্রিম প্রজনন, টিকা প্রদান, পরামর্শ সেবা, জনসচেতনতা বৃদ্ধিমূলক কাজ এবং বিভিন্ন বয়সী হাঁস-মুরগী, গবাদিপশু, মাছের পোনা, মাছ, মাংস, দুধ, ডিম, প্রাণিজাত পণ্য, পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য, কৃত্রিম প্রজননসহ প্রাণী চিকিৎসা কাজে ব্যবহৃত ওষুধ ও সরঞ্জামাদি নিরবিচ্ছিন্ন উৎপাদন, পরিবহন এবং বিপণনে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার কথা বলা হয়েছে।

একই আদেশে কর্মকর্তাদের মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমে যোগাযোগপূর্বক মাঠ পর্যায়ে উদ্ভূত সংকট সমাধান করার নির্দেশনা দেওয়া হয়েছে। কোথাও কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে কন্ট্রোল রুমে তাৎক্ষণিকভাবে অবহিত করার পাশাপাশি মন্ত্রণালয়ে লিখিতভাবে জানানোরও নির্দেশনা দেওয়া হয়েছে ওই অফিস আদেশে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এর আগে মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হলেও করোনা সংকটকালীন এর কিছু ব্যত্যয় ঘটায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশে পুনরায় এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন