বিজ্ঞাপন

করোনা সন্দেহে অযথা হাসপাতালে ভিড় না করার অনুরোধ নওফেলের

June 21, 2020 | 6:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সব রোগকে করোনা সন্দেহ করে অযথা হাসপাতালে ভিড় না করার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিজ্ঞাপন

রোববার (২১ জুন) দুপুরে চট্টগ্রাম নগরীর পাথরঘাটা ওয়ার্ডে বিনামূল্যে অক্সিজেন, নেবুলাইজার ও পালস অক্সিমিটারের সেবা কার্যক্রম উদ্বোধনের সময় উপমন্ত্রী এ অনুরোধ করেন। পাথরঘাটা ওয়ার্ডের জালাল আহমদ ফাউন্ডেশন এই সেবা কার্যক্রম শুরু করেছে।

উপমন্ত্রী নওফেল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দলের নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দিয়েছেন, করোনা সংকটে সাধ্য মতো মানুষের পাশে দাঁড়াতে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা শ্বাসকষ্টে ভুগছে, তাদের জন্য বিনামূল্যে অক্সিজেন, নেবুলাইজারসহ জরুরি চিকিৎসা সামগ্রীর ব্যবস্থা জালাল আহমদ ফাউন্ডেশন বঙ্গবন্ধু কন্যার এই নির্দেশনা পালন করেছে। এভাবে মানবিক কাজে উদ্বুদ্ধ হয়ে সবাই এগিয়ে এলে করোনাভাইরাসের প্রতিরোধ সহজ হবে।’

চট্টগ্রামের কোতোয়ালি আসনের সাংসদ নওফেল নগরবাসীর উদ্দেশে বলেন, ‘সব রোগকে করোনা সন্দেহ করে অযথা হাসপাতালে ভিড় করবেন না। এতে স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম ব্যাহত হতে পারে। অতিরিক্ত রোগীর চাপে যদি চিকিৎসা সেবা ব্যাহত হয়, তাহলে সবাই কষ্ট পাবেন। উপসর্গ বুঝে হাসপাতালে যাওয়া উচিত।’

বিজ্ঞাপন

জালাল আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আসফাক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সদস্য ও কোতোয়ালি থানার সাধারণ সম্পাদক আবুল মনসুর, সাবেক ছাত্রলীগ নেতা পুলক খাস্তগীর, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর উপমন্ত্রী করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে যাওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীরের ‘হ্যালো ডাক্তার পাথরঘাটা ওয়ার্ড’ কর্মসূচির প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেন। এ সময় নগর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল উপমন্ত্রীর সঙ্গে ছিলেন।

এছাড়া উপমন্ত্রী নগরীর পতেঙ্গায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে বাস্তবায়নাধীন সিএমপি-বিদ্যানন্দ হাসপাতালের কার্যক্রমও পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন