বিজ্ঞাপন

পাপুলের সংসদ সদস্য পদ বাতিল চেয়ে ইসিতে আবেদন

July 16, 2020 | 4:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মানবপাচারে দায়ে কুয়েতে গ্রেফতার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্য বাতিল করতে নির্বাচন কমিশনে আবেদন করেছেন লক্ষ্মীপুরের এক বাসিন্দা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় হলফনামায় শিক্ষাগত যোগ্যতার ব্যাপারে মিথ্যা তথ্য দেওয়ায় নির্বাচন কমিশনের কাছে এই আবেদন করা হয়।

বিজ্ঞাপন

লক্ষ্মীপুর-২ আসনের একজন ভোটার আবুল ফয়েজ ভূইয়া নির্বাচন কমিশনের কাছে এই আবেদন করেন। নির্বাচন কমিশন (ইসি) সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, গত ১৪ জুলাই স্বাক্ষরিত ওই চিঠিতে আবুল ফয়েজ উল্লেখ করেন, গত ৬ মার্চ ২০২০ শুক্রবার জাতীয় দৈনিক সমকাল পত্রিকায় শিরোনাম হয় ‘এমপি পাপুলের শিক্ষাগত যোগ্যতা নিয়ে নানা প্রশ্ন’। মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের নির্বাচনি হফলনামায় স্নাতকোত্তর পাশ উল্লেখ করেন কিন্তু সার্টিফিকেট প্রদান করেন স্নাতক ডিগ্রির। মোহাম্মাদ শহিদ ইসলাম কখনো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের ডিগ্রি অর্জন করেন নাই, সেখানে স্নাতক ডিগ্রির সার্টিফিকেট জমা দেওয়া হয়েছে তা ভুয়া এবং বানানো। নির্বাচনি হলফনামায় মিথ্যা ও অসত্য তথ্য প্রদান করে উনি একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতাই হারিয়েছেন কিন্তু কর্তব্যরত রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক প্রার্থিতা সঠিকভাবে যাচাই না করে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিয়েছেন এবং তিনি নির্বাচিতও হয়েছেন। এটি সম্পূর্ণ বেআইনি ও অবৈধ।

চিঠিতে আরও উল্লেখ করা, মোহাম্মাদ শহিদ ইসলাম মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হয়েছেন এবং উনি বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। অতএব হলফনামায় মিথ্যা ও অসত্য তথ্য দেওয়ায় মোহাম্মাদ শহিদ ইসলাম পাপুলের সংসদ সদস্যপদ বাতিল করে, আসন নং-২৭৫, লক্ষ্মীপুর-২ আসনটি শূন্য ঘোষণা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

বিজ্ঞাপন

আবুল ফয়েজ ভূইয়া এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, ‘আমি আইনজীবীর মাধ্যমে আবেদনটি ইসির কাছে জমা দিয়েছি। সেখানে তার এমপি পদ বাতিল করার দাবি জানিয়েছি।’

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন