বিজ্ঞাপন

অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে

August 10, 2020 | 1:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে এক কোটি টাকা আত্মসাতের অভিযোগের মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (১০ আগাস্ট) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এ আদেশ দেন ।

এর আগে, গত ৬ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ আসামি সাহেদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

গত ২৭ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে সাহেদসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

অপর আসামিরা হলেন পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী/অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী, বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুল হক চিশতি, রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ইব্রাহিম খলিল।

এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের রিজেন্ট হাসপাতালের জন্য ফারমার্স ব্যাংকের গুলশান করপোরেট শাখা থেকে এমআরআই মেশিন কেনার জন্য দুই কোটি টাকা ঋণের জন্য আবেদন করেন সাহেদ। ঋণ পরিশোধের সক্ষমতা নির্ণয় না করে ফারমার্স ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির সভাপতি মো. মাহবুবুল হক চিশতী সেই ঋণ অনুমোদন করেন। এরপর জাল কাগজপত্র দেখিয়ে ২১ জানুয়ারি শাহজালাল ইসলামী ব্যাংকের উত্তরা মহিলা শাখার মাধ্যমে দুই কোটি টাকা উত্তোলন করা হয়। শর্তানুযায়ী ১ কোটি টাকার এফডিআর করতে হয় সাহেদকে। কোনো কিস্তি পরিশাধ না করায় ঋণ হিসাবটি অনিয়মিত হওয়ার কারণে ব্যাংকের কাছে লিয়েন থাকা ওই এফডিআর থেকে এক কোটি টাকা সমন্বয় করা হয়। আর বাকি ১ কোটি টাকা আনাদায়ী থেকে যায়। যা এখন সুদসহ ২ কোটি ৭১ লাখ টাকা হয়েছে।

এর আগে রোববার (২৬ জুলাই) রিজেন্ট হাসপাতালে করোনা পরীক্ষা ও চিকিৎসায় অনিয়ম-প্রতারণার বিভিন্ন অভিযোগের মামলায় হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের চার মামলায় ফের ২৮ দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন ঢাকার সিএমএম আদালত।

বিজ্ঞাপন

গত ৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানের শেষে গত ৭ জুলাই হাসপাতালের উত্তরা ও মিরপুরের শাখা দুটি সিলগালা করে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন র‌্যাব।

বুধবার (১৫ জুলাই) ভোরে রাত অবৈধ অস্ত্রসহ সাহেদকে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে আটক করেন র‌্যাব।

আরও পড়ুন
সাহেদ-পাপিয়ার আশ্রয়-প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে হুঁশিয়ারি নানকের
রিজেন্ট চেয়ারম্যান সাহেদকে নিয়ে সেই লাবণ্যবতী খালে র‌্যাব
সাহেদের অস্ত্র মামলার চার্জশিট দিল ডিবি
ফারমার্স ব্যাংকের অর্থ আত্মসাৎ, সাহেদসহ ৪ জনের বিরুদ্ধে মামলা
ফারমার্স ব্যাংকের টাকা আত্মসাৎ, সাহেদের বিরুদ্ধে মামলার অনুমোদন
সাহেদ ২৮ দিনের রিমান্ডে
‘সাজাপ্রাপ্ত আসামি ছাড়ানোর নামে মোটা অঙ্কের টাকা মেরেছেন সাহেদ’

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন