বিজ্ঞাপন

ডিএনসিসির ৭৫টি স্থাপনায় এডিসের লার্ভা, ৬২ হাজার টাকা জরিমানা

August 10, 2020 | 4:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় পরিচালিত চিরুনি অভিযানে ৭৫টি স্থাপনায় পাওয়া গেছে এডিসের লার্ভা। এজন্য ২৬টি মামলায় ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১০ আগস্ট) সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে চিরুনি অভিযান পরিচালনা করে সংস্থাটি। বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন ডিএনসিসির তথ্য অফিসার আতিকুর রহমান।

তিনি জানান, তৃতীয় পর্যায়ের ১০ দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের তৃতীয় দিনে আজ মোট ১৩ হাজার ৬৫৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৭৫টিতে এডিস মশার লার্ভার সন্ধান পায় পরিদর্শন টিম। এছাড়া ৭ হাজার ৯৫৯টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেসব স্থানে কীটনাশক প্রয়োগের ব্যবস্থা নেয় পরিদর্শন টিম। সেই সঙ্গে ২৬টি মামলায় মোট ৬২ হাজার ৩০০টাকা জরিমানা আদায় এবং অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করে পরিদর্শন টিম।

উল্লেখ্য, গত ৬-১৫ জুন প্রথম ও ৪-১৪ জুলাই দ্বিতীয় পর্যায়ের চিরুনি অভিযান শেষে গত ৮ আগস্ট থেকে তৃতীয় পর্যায়ের ১০ দিনব্যপী চিরুনি অভিযান শুরু হয়েছে। চিরুনি অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোরদার করা হয়েছে। একই সঙ্গে ডিএনসিসির বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা কার্যক্রমে গত ৯ আগস্ট থেকে শুরু হয়েছে। এখন পর্যন্ত ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে ডেঙ্গু রোগ সনাক্ত করা হয়েছে এবং ১০০ জনের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। এ পরীক্ষা মাসব্যাপাী চলমান থাকবে বলে জানিয়েছে ডিএনসিসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন