বিজ্ঞাপন

সেতিয়েনের পর বার্সার স্পোর্টিং ডিরেক্টর আবিদাল বরখাস্ত

August 18, 2020 | 9:26 pm

স্পোর্টস ডেস্ক

শিরোপাহীন মৌসুম এবং বায়ার্ন মিউনিখের বিপক্ষে ভরাডুবির পর বরখাস্ত করা হয় বার্সেলোনার কোচ কিকে সেতিয়েনকে। আর এর প্রায় একদিন পর ঘোষণা আসল ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালকেও বরখাস্ত করেছে বার্সেলোনা। দুই বছর এই পদে দায়িত্ব পালন করার পর এবার চাকুরি হারাতে হলো সাবেক এই বার্সেলোনা খেলোয়াড়কে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ আগস্ট) এক বিবৃতিতে বার্সেলোনার পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

স্পোর্টিং ডিরেক্টর হিসেবে আবিদালের দায়িত্ব ছিল দলের প্রয়োজন অনুযায়ী নতুন খেলোয়াড় দলে ভেড়ানো। এবং পুরাতনদের সঙ্গে আলোচনা করে তাদের ক্ষেত্রে নির্দিষ্ট সিদ্ধান্ত গ্রহণ। তবে দায়িত্ব পাওয়ার পর থেকেই আবিদালের সঙ্গে বার্সার ড্রেসিংরুমের বেশ দূরত্বের সৃষ্টি হয়। এবং ক্লাব অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক দ্বন্দ্বেরও সৃষ্টি হয়।

তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে বায়ার্ন মিউনিঝের বিরুদ্ধে ৮-২ গোলের ব্যবধানে বিধ্বস্ত হওয়ার পর থেকে গুঞ্জন চাউড় হয়ে ওঠে বার্সার কোচ এবং স্পোর্টিং ডিরেক্টর বরখাস্ত হতে পারেন। আর তার দুদিন পরে বার্সেলোনার বোর্ডের সভা শেষে জানিয়ে দেওয়া হয় সামনের মৌসুমে কাতালানদের ডাগআউটে থাকছেন না কিকে সেতিয়েন। এর ২৪ ঘণ্টার ভেতরেই ঘোষণা আসল সেতিয়েনের সঙ্গে বার্সার স্পোর্টিং ডিরেক্টরের পদ থেকে বরখাস্ত বকরা হয়েছে আবিদালকে।

বিজ্ঞাপন

বায়ার্নের বিপক্ষে হারের পরেই বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ মুভিস্টার টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমরা কিছু সিদ্ধান্ত নিয়েছি। এটা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই জানা যাবে। আমরা এই সিদ্ধান্ত বায়ার্নের বিপক্ষে ম্যাচের আগেই নিয়েছি। আজকের দিনটা ক্লাবের সমর্থক এবং ক্লাবের সঙ্গে সম্পৃক্ত সকলের কাছে ক্ষমা চাওয়ার দিন। আমরা আসলে আজ বার্সেলোনা টিম হিসেবে ছিলাম না।’

আর সোমবার (১৭ আগস্ট) বোর্ড সভা শেষেই সেতিয়েনকে বরখাস্ত করা হয় এবং তার ২৪ ঘণ্টার মধ্যেই এরিক আবিদালকেও চাকরীচ্যুত করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন