বিজ্ঞাপন

দেশে ২৪ ঘণ্টায় ১৯৭৩ জনের মাঝে করোনা শনাক্ত, সুস্থ ৩৫২৪, মৃত ৩৪

August 23, 2020 | 9:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমিত ৩৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৭৩ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে ৩ হাজার ৫২৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টার এই পরিসংখ্যান মিলিয়ে দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ৩ হাজার ৯৪১ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হলেন ২ লাখ ৯৪ হাজার ৫৯৮ জন। আর এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৭৯ হাজার ৯১ জন।

রোববার (২৩ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৯১টি পরীক্ষাগারে ১০ হাজার ৯৫৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। একই সময়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৮০১টি। আগের নমুনা মিলিয়ে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১৪ লাখ ৪২ হাজার ৬৫৬টি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ২ হাজার ৪০১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৮ দশমিক ২৭ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৪২ শতাংশ।

এদিকে শনাক্ত বিবেচনায় করোনাভাইরাসে মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ। আর করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ৬০ দশমিক ৭৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ২৪ জন, বাকি ১০ জন নারী। এখন পর্যন্ত করোনা মৃত্যুবরণ করা মোট মানুষের মধ্যে ৩ হাজার ১০৬ জন পুরুষ, ৮৩৫ জন নারী। শতাংশের হারে মৃতদের মধ্যে পুরুষ ৭৮ দশমিক ৮১ শতাংশ, নারী ২১ দশমিক ১৯ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের তথ্য বিশ্লেষণ করে আরও দেখা যায়, ৩১ জন হাসপাতালে ও তিন জন বাড়িতে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ২২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছয় জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী দুই জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী তিন জন ও ২১ থেকে ৩০ বছর বয়সী একজন।

সারাবাংলা/এসবি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন