বিজ্ঞাপন

বার্সেলোনার প্রতি ভালোবাসা কমেনি মেসির

September 5, 2020 | 2:36 am

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি গত ২৫ আগস্ট ব্যুরোফ্যাক্সের মাধ্যমো জানিয়ে দিয়েছিলেন, ‘বার্সেলোনায় আর থাকতে চাই না’। তারপর মেসি-বার্সেলোনা ইস্যুতে দুই ভাগে বিভক্ত হয়েছিল ফুটবলবিশ্ব। একভাগ মনে করছিল, দলীয় শক্তির বিচারে ভোঁতা হয়ে পড়া বার্সেলোনায় পড়ে না থেকে অন্য ক্লাবে যাওয়াই ভালো মেসির। অন্য একটা পক্ষ মনে করছিল, এই কঠিন বিপদের সময়ে বার্সেলোনাকে ছেড়ে যাওয়া ঠিক হবে না মেসির। কেউ কেউ বলছিলেন, বার্সেলোনার সঙ্গে বিশ্বাসঘাতকতাই করছেন মেসি!

বিজ্ঞাপন

কদিন আগে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল চিরিঙ্গিতো টিভি’ একটি পোল আয়োজন করেছিল। যাতে প্রশ্ন ছিল মেসি বার্সেলোনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে কিনা? এতে একটা সময় ৫১.৮০ শতাংস ভোটার হ্যাঁ ভোট দিয়েছিলেন। অর্থাৎ ক্লাবটির সঙ্গে প্রতারণা করছেন মেসি! আজ এই দাবিগুলো উড়িয়ে দিয়েছেন মেসি।

বহু জলঘোলার পর জানিয়ে দিয়েছেন, চুক্তির শর্ত মানতে আরও একটা বছর বর্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মেসি বলেছেন, প্রিয় ক্লাবকে যাতে আদালতে যেতে না হয় সেটা নিশ্চিত করতেই দলবদলের চিন্তা আপাতত মাথা থেকে ঝেড়ে ফেলেছেন তিনি।

মেসির দলবদলের গেড়ো লেগেছিল রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো নিয়ে। মেসিপক্ষ দাবি করছে, বিনা রিলিজ ক্লজে ক্লাব ছাড়তে পারবেন তিনি। কিন্তু বার্সেলোনা বলছিল ক্লাব ছাড়তে হলে আগ্রহী ক্লাবকে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে। বিষয়টি আদালত পর্যন্ত গড়ানোর শঙ্কা দেখা দিচ্ছিল। মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি এবং তার আইনজীবী নাকি আশা করছিলেন, আইনি লড়াই হলে তারাই জিতবে। বৈঠকে বার্সাকে নাকি সেটা জানানোও হয়েছে। কিন্তু মেসি শেষ পর্যন্ত সেই রাস্তায় গেলেন না।

বিজ্ঞাপন

ক্লাব ছাড়ার জিদ ধরলে প্রিয় ক্লাবকে আদালতে যেতে হতে পারে, এটা চাননি মেসি। ঠিক সেই কারণেই অনিচ্ছা স্বত্বেও বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মেসি বলেন, ‘আদালতে গিয়ে ক্লাব ছাড়ার পথ খোলা ছিল। কিন্তু আমি বার্সেলোনাকে কখনো আদালতে নিব না। কারণ এই ক্লাবকে আমি ভালোবাসি। এই ক্লাব আমাকে সব কিছুই দিয়েছে।’

বহু বাজে সময়ের মধ্যদিয়ে যেতে হলেও বার্সার প্রতি যে মেসির ভালোবাসা একটুও কমেনি সেটা বুঝা গেল কথায়, ‘বার্সেলোনা আমার প্রাণের ক্লাব। এই ক্লাব আমাকে সব কিছুই দিয়েছে। সত্য কথা বলতে কী, বার্সেলোনাকে আদালতে নেওয়ার কথা চিন্তাও করিনি আমি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন