বিজ্ঞাপন

রাণীনগরে রেলওয়ের জায়গা থেকে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

September 8, 2020 | 4:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: নওগাঁর রাণীনগর রেলওয়ে ষ্টেশনের জায়গা থেকে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ডিভিশনাল এস্টেট অফিসার মো: নুরুজ্জামন মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা যায়, রাণীনগর রেলওয়ে লাইনের পশ্চিম পাশ দিয়ে নওগাঁ-নাটোর মহাসড়ক নির্মাণ করা হয়েছে। এই সড়কের দুই পাশ দিয়ে প্রায় আধা কিলোমিটার এলাকা জুড়ে নিচুঁ ডোবা ছিল। স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা ডোবায় মাটি কেটে ভরাট করে ২৮৪ টি ইটের তৈরি ভবন নির্মাণ করে দোকান বসায়। এ ব্যাপারে রেলওয়ের কর্মকর্তারা বাধা দিলেও অবৈধ দখল ও স্থাপনা নির্মাণ বন্ধ করতে পারেনি।

ফলে গত প্রায় একমাস আগে মাইকিং করে স্থাপনা অপসারণ করার নির্দেশ দিলেও প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকার কারণে নির্দেশনাকে তোয়াক্কা না করে ব্যবসা করে আসছিলেন তারা। আজ মঙ্গলবার সকাল ১১টায় বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ডিভিশনাল এস্টেট অফিসার মো: নুরুজ্জামন অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা স্কেবেটার মেশিন দিয়ে গুড়িয়ে দেন।

অবৈধ স্থাপনা নির্মাণকারী মামুন হোসেন বলেন, স্থাপনা নির্মাণকারীদের বৈধ কাগজপত্র করে দেয়া হবে স্থানীয় এমপি মরহুম ইসরাফিল আলমের এমন আশ্বাসে প্রায় ১৫ লক্ষ টাকা খরচ করে ইট দিয়ে চারটি দোকান ঘর নির্মান করেছিলাম। কিন্তু স্থাপনা উচ্ছেদের কারণে পথে বসেছি।

বিজ্ঞাপন

মো: নুরুজ্জামন বলেন, দখল এবং অবৈধ স্থাপনা নির্মাণের সময় আমরা বারবার বন্ধ করতে এবং দখলমুক্ত করতে তাগিদ দিয়েও কোন ফল হয়নি। তাই অভিযান পরিচালনা করে রেলওয়ের জায়গা অবৈধ দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। এর পরেও যদি কেউ অবৈধভাবে রেলওয়ের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন