বিজ্ঞাপন

‘আশঙ্কাজনক’ অবস্থায় হেফাজতের আমীর শফীকে নেওয়া হলো ঢাকায়

September 18, 2020 | 7:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: হেফাজতে ইসলামের আমীর শাহ আহমেদ শফীকে চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়েছে। প্রায় শতবর্ষী এই আলেমের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের মাঠ থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নেওয়া হয়। বৃহস্পতিবার রাতে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘উনি (শাহ আহমদ শফী) দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বুকে পেসমেকার বসানো আছে। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাইপার টেনশনসহ আরও বিভিন্ন জটিলতা আছে। এর মধ্যে গত (বৃহস্পতিবার) রাতে নাকি উনি মাথা ঘুরে পড়ে যান। এরপর থেকে উনার পালস পাওয়া যাচ্ছিল না। হাসপাতালে আনার পর উনাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়।’

‘সকাল থেকে উনার অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি নাজুকই বলা যায়। উনি আশঙ্কামুক্ত নন। উনার পরিবারের সদস্যরা বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকায় নিয়ে গেছেন। সেখানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানতে পেরেছি।’

বিজ্ঞাপন

এর আগে, গত ১১ এপ্রিল অসুস্থ হয়ে ১৫ দিন ঢাকার গেন্ডারিয়ায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন শাহ আহমদ শফী। এরপর ৭ জুন ও ২১ জুলাই আরও দুইদফা চমেক হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি।

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন